অধিকার আদায়ের আন্দোলনে জনগণ রাস্তার নামতে প্রস্তুত: খসরু

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণ রাস্তার নামার জন্য প্রস্তুতি নিয়েছে। জোয়ার যখন শুরু হয়, তখন বাঁধ দিয়ে রাখা যায় না।

শনিবার (০৮ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

নির্বাচন কমিশন পুনর্গঠনে বিভিন্ন দলের সঙ্গে রাষ্ট্রপতির আলোচনাকে আগামী জাতীয় নির্বাচনে ভোট চুরির প্রক্রিয়ার অংশ বলে মন্তব্য করে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘বাংলাদেশের রাষ্ট্রপতি নাকি আলোচনা শুরু করেছেন। কিসের আলোচনা? যারা ২০০৮, ২০১৪ ও ২০১৮-তে ভোট চুরি করেছে…এই চক্র আগামী নির্বাচনে কীভাবে ভোট চুরি করতে পারে সেই আলোচনা শুরু করেছে। এই আলোচনা আগামী নির্বাচনে ভোট চুরি প্রক্রিয়ার অংশ। এই চোরদের সঙ্গে যোগ দিয়েছে কিছু ছিঁচকে চোর।’

সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারির সমালোচনা করে তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কোনো ধারা দিয়ে এখন কোনো কাজ হবে না। ধারার সময় শেষ হয়ে গেছে। ব্রাহ্মণবাড়িয়ায় যেভাবে ১৪৪ ধারা দিয়েছে, তেমনি চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী ও নরসিংদীসহ আরও অনেক জায়গায় দেওয়া হয়েছিল। কিন্তু লাভ হয়নি। জোয়ার যখন শুরু হয়, তখন এটাকে বাঁধ দিয়ে রক্ষা করা যায় না।

এসময় প্রশাসনকে কাউকে ক্ষমতা রাখার জন্য কাজ না করে বাংলাদেশের মানুষের স্বার্থে দায়িত্ব পালন করার আহ্বান জানান আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ‘সরকার এখন আলোচনায় বসছে। এ আলোচনা ভোট চুরির প্রক্রিয়ার অংশ। ’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়ার দাবিতে এ সমাবেশের আয়োজন করে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি। এতে প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের।

সমাবেশটি ব্রাহ্মণবাড়িয়া শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে খোলা জায়গায় হওয়ার কথা ছিল। তবে পুরো ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় শনিবার সকাল ছয়টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

শহরে ১৪৪ ধারা জারি থাকায় সদর উপজেলার নাটাই বটতলী বাজার এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সদস্য মো. হাফিজুর রহমান মোল্লা কচি, সমাবেশ সঞ্চালনা করেন কেন্দ্রীয় বিএনপি নেতা খালেদ হোসেন মাহবুব শ্যামল।

সমাবেশে বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, খালেদা জিয়া কারাগারে হেঁটে গেছেন। তিনি এখন নিজের পায়ে দাঁড়াতে পারেন না। এর দায় সরকারকে নিতে হবে। ’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com