ইতিহাস বিকৃত করে কেউ সত্যকে লুকাতে পারেনি, আ.লীগ সরকারও পারবে না: জমির উদ্দিন

0
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, ‘ইতিহাস বিকৃত করে কেউ কখনো সত্যকে লুকাতে পারেনি। বর্তমানে যারা ক্ষমতায় রয়েছে তারাও এটি করতে পারবেন না।’ বীর মুক্তিযোদ্ধাদের প্রকৃত তালিকা না করায় সরকারের সমালোচনা করেন তিনি।
গতকাল শুক্রবার (৭ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোটার্স ইউনিটিতে ‘মানব সেবা সংঘ’ নামের একটি সংগঠন আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিবেদিত কবিতা পাঠ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, ‘সবাই চায় খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়া হোক। বিদেশে চিকিৎসার জন্য পাঠালে সরকারের অসুবিধা কোথায়? একজন সাবেক প্রধানমন্ত্রীকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দিলে কী এমন হয়। সরকার তো ছেড়ে দিতেই পারেন। বাইরে সুযোগ দিলে এমন কি ক্ষতি হবে? তিনি কি ক্ষতি করতে পারবেন? আশা করি তার চিকিৎসার সুযোগ দেবে সরকার। মূলত সরকারের বড় ভয় খালেদা জিয়ার ক্যারিশম্যাটিক নেতৃত্ব। সেজন্য তার কারিশমায় খালেদা জিয়া কখন কি করে বসেন সরকারের সেই আশঙ্কা দেখা দিয়েছে।’

জাতীয় সংসদের সাবেক এই স্পিকার বলেন, ‘খালেদা জিয়া নিরাপদ মানে দেশ ও দেশের গণতন্ত্র নিরাপদ। তিনি সুন্দরভাবে রাষ্ট্র পরিচালনা করেছেন। ক্ষমতায় যেতে কখনো অন্যায়ের সঙ্গে আপস করেননি। বরং দেশের সার্বভৌমত্ব রক্ষায় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। বিশ্বের সব রাষ্ট্রের সঙ্গে দেশের বন্ধুত্ব সৃষ্টি করেছেন। দেশে গণতন্ত্র নষ্ট হোক এমনটা কখনো চাননি।’ যে যুক্তরাষ্ট্র আমাদের সম্মান করেছে তারা আজ কেন নিষেধাজ্ঞা দেবে- প্রশ্ন বিএনপির এই নেতার।

বিএনপি এই জ্যেষ্ঠ নেতা বলেন, ‘আজ শুধু দেশের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি চাওয়া হচ্ছে। খালেদা জিয়ার জন্য নয়।’ আর তাকে নিয়ে উল্টোপাল্টা কথা বলে রাজনীতিকে ঘোলাটে না করার আহ্বান জানান তিনি। এসময় তিনি খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবি জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com