বেগম খালেদা জিয়া নিরপরাধ — আন্তর্জাতিক সালিশী ট্রাইব্যুনাল

0

তথাকথিত নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কানাডার আন্তর্জাতিক সালিশি ট্রাইব্যুনাল নির্দোষ হিসেবে রায় দিয়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার চেয়ারপারসনের উপদেষ্টা, জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা – চেয়ারম্যান মরহুম কবীর মুরাদের স্মরণে নাগরিক স্মরণসভায় তিনি এ কথা জানান।

কানাডায় নাইকো মামলার রায় গোপন করার অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় অন্যায়ভাবে দীর্ঘদিন ধরে বেগম খালেদা জিয়াকে অসুস্থাবস্থায় আটক রাখা হয়েছে। কিভাবে তার বিরুদ্ধে একটার পর একটা মিথ্যা মামলা দেয়া হয়েছে তার একটা উদাহরণ আমি দিতে চাই সেটা হচ্ছে নাইকোর দুর্নীতির মামলা যেটা এই সরকার করেছে। মূল যে মামলা কানাডাতে, সেখানে আন্তর্জাতিক সালিশ নিষ্পত্তিকারী ট্রাইব্যুনালের রায়ের তথ্য গোপন করে রেখেছে এই সরকার। ইতোমধ্যে এই মামলার রায় হয়েছে। এই মামলায় বলা হয়েছে যে, কোনো রকম দুর্নীতি হয়নি এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ অন্য যাদের এই মামলার সঙ্গে যুক্ত করা হয়েছিল তারা সম্পূর্ণ নির্দোষ। ট্রাইব্যুনালের রায়ের বিষয়টি যেন জনসমক্ষে প্রকাশ না করা হয় সে জন্য ইন্টারন্যাশনাল সেন্টার ফর সেলেটমেন্ট অব ইনভেস্টম্যান্ট ডিসপিউট যে, এটা প্রকাশ না করা হয় চাপ দিয়েছে সরকার। অভিযোগটা নিয়ে আমাদের সরকারও ছিল সেখানে। রায়ে বলেছেন, নাইকো চুক্তি সম্পূর্ণভাবে দুর্নীতিমুক্ত এবং বেগম খালেদা জিয়ার কোনো সংশ্লিষ্টতা নেই এবং যাদের আসামি করা হয়েছে তাদের দুর্নীতির কোনো প্রমাণ তারা পায়নি। এভাবে প্রায় প্রত্যেকটি মামলা গ্যাটকো মামলাসহ অন্য মামলাগুলো মিথ্যা মামলা।

মুক্ত মুক্ত মুক্ত কর, খালেদা জিয়াকে মুক্ত কর
অবৈধ সরকার হঠাও, ভোটাধিকার ফেরাও

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com