ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে হামলার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

0

গত ১ জানুয়ারি জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে পূর্বনির্ধারিত কর্মসূচিতে দেশব্যাপী ‘আইনশৃঙ্খলা বাহিনী’ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

রোববার, ডিসেম্বর ৫, ২০২০, সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে একটি মিছিল ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব আমানুল্লাহ আমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাবি ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আক্তার হোসেন, যুগ্ম আহ্বায়ক আশরাফুল ইসলাম আনিক প্রমুখ। এসময় ঢাবি ও কেন্দ্রীয় ছাত্রদলের হাজারো নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বর্তমান সরকার দেশে বাকশাল কায়েমের লক্ষ্যে বিরোধী দলের রাজনৈতিক কর্মসূচিতে বাধা দিচ্ছে। গত ১ জানুয়ারি ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী কর্মসূচি ছিল। কিন্তু শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। যা সংবিধান পরিপন্থী এবং অগণতান্ত্রিক। আমরা এ ধরনের কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। তা না হলে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন খোকন।

জাবিতে বিক্ষোভ : এদিকে বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

মিছিলটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের নেতৃত্বে সকাল পৌনে দশটায় সমাজবিজ্ঞান বিভাগের সামনে থেকে শুরু করে অমর একুশ হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এসে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে শেষ হয়। উক্ত মিছিলে উপস্থিত ছিলেন- ইব্রাহিম খলীল বিপ্লব সহ-সভাপতি, জহির উদ্দীন মোঃ বাবর যুগ্ম সাধারণ সম্পাদক, আব্দুল কাদের মার্জুক যুগ্ম আহ্বায়ক শহীদ রফিক জব্বার হল, রোমান রাশিদুল যুগ্ম আহ্বায়ক শহীদ রফিক জব্বার হল, ছাত্রনেতা মোঃ সেলিম, ইকবাল হোসেন, জরজিস মোঃ ইব্রাহিম যুগ্ম আহ্বায়ক আল-বেরুনী হল, সাইফ আল-হাসান, মোঃ জুয়েল তালুকদার, মোঃ হারেস ফরহাদসহ প্রমুখ।

মিছিল শেষে ছাত্রদল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, জাহাঙ্গীরনগর ছাত্রদল কেন্দ্র ঘোষিত যেকোনো কর্মসূচি অতীতের ন্যায় ভবিষ্যতেও সকল প্রকার বাধা-বিপত্তি অতিক্রম করে সফল করতে বদ্ধপরিকর। ২০২০ সালে ছাত্রদল ছাত্রজনতাকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে হারানো গনতন্ত্র পুনরুদ্ধার করবে। ইনশাআল্লাহ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com