অধিকার রক্ষায় মানুষ জেগে ওঠেছে: ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন বছরের প্রথমদিন বলতে ইচ্ছে করছে যে—আমি আশার আলো দেখছি। মানুষ জেগে ওঠছে।

শনিবার (১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন হলে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (একাংশ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) আয়োজিত সাংবাদিক রিয়াজউদ্দিন আহমেদের মৃত্যুতে নাগরিক শোকসভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা জেলাগুলোতে যাচ্ছি, গণসংযোগের যে কর্মসূচিতে দিচ্ছি, সেই কর্মসূচির মধ্যে দিয়ে আমরা মানুষকে ওঠে দাঁড়াতে দেখেছি। এটা আমাদের আশান্বিত করছে।

সাংবাদিক রিয়াজউদ্দিন আহমেদকে স্মরণ করে তিনি বলেন, আজকে রিয়াজ ভাই থাকলে হয়তো আরও বেশি আশান্বিত হতেন। মানুষের ওঠে আসা, হাত তুলে চিৎকার করে বলা, এটাকে কাজে লাগিয়ে রিয়াজ ভাইয়ের কথাগুলো মনে করে যদি শক্তভাবে লেখালেখি করা হয়,  আমরা যদি শক্তভাবে দাঁড়িয়ে থাকতে পারি, তাহলে আমার বিশ্বাস বাংলাদেশের যে ঐতিহ্য তাতে অবশ্যই এই দানবীয় সরকার যেটা আমাদের বুকের ওপর ভর করে বসে আছে, তাকে আমরা সরাতে সক্ষম হবো।

ফখরুল বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও কি আমরা এই বাংলাদেশ চেয়েছিলাম? বাংলাদেশের আত্মাকে এরা ধ্বংস করে দিয়েছে। আমাদেরকে সেটা ফিরিয়ে আনতে হবে। রিয়াজ ভাইয়ের মতো যোদ্ধা হয়ে উঠতে হবে যাতে আমরা আত্মাকে ফিরিয়ে আনতে পারি। আমাদের দেশনেত্রী খালেদা জিয়াকে আমরা মুক্ত করতে সক্ষম হবো বলে আমরা আশাবাদী। তার সুচিকিৎসা নিশ্চিত করে তাকে আবার জনগণের জায়গায় ফিরিয়ে আনতে সক্ষম হবো।

শোক সভায় আরও উপস্থিত ছিলেন—বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না,  জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com