বড়দিন উপলক্ষে খৃষ্ট ধর্মাবলম্বীদের তারেক রহমানের শুভেচ্ছা

0
বড়দিন উপলক্ষে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেয়া বাণীতে তিনি বলেন, “শুভ বড়দিন উপলক্ষে আমি বাংলাদেশসহ বিশ্বের সকল খৃষ্ট ধর্মাবলম্বীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করি।

 

বাণীতে তিনি বলেন, বড়দিন হচ্ছে খ্রিস্টানদের একটি বাৎসরিক উৎসব যেটি প্রতিবছর ২৫ ডিসেম্বর পালন করা হয়ে থাকে। সত্য, ন্যায় ও করুণার পথ প্রদর্শক মহান যীশুখৃষ্ট এদিনে জন্মগ্রহণ করেছিলেন। বিশ্বের সকল খৃষ্ট ধর্মাবলম্বীর কাছে তাই এ দিনটি অত্যন্ত মহিমান্বিত ও মর্যাদাপূর্ণ। এই দিন উপলক্ষে মানুষ একে অপরের প্রতি সকল দ্বন্দ্ব-ভেদাভেদ ভুলে গিয়ে বন্ধুসুলভ হয়ে যায়। পরস্পরের প্রতি শুভেচ্ছাবোধ করে।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, সকল ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যাণ। যুগে যুগে মহামানবগণ মানুষের সৎ পথে চলার দিশারী হয়েছিলেন। মানুষকে অনুপ্রাণিত করেছিলেন ন্যায় ও কল্যাণের পথে চলতে। মহান যীশুখৃষ্টও একইভাবে তাঁর অনুসারীদের সৎকর্ম ও ন্যায় প্রতিষ্ঠায় উদ্বুদ্ধ করে গেছেন। বড়দিন খিস্টানদের বড় উৎসব। উৎসব সর্বজনীন, প্রতিটি উৎসবই মানুষের আনন্দময় সত্তার জাগরণ ঘটায়।
তারেক রহমান বলেন, মানুষ হিসেবে আমাদের কর্তব্য দেশ, সমাজ ও মানুষের কল্যাণে যার যার অবস্থান থেকে কাজ করে যাওয়া। হিংসা-বিদ্বেষ পরিহার হরে সমাজে শান্তি প্রতিষ্ঠা এবং সব ধরণের অন্যায় অবিচার প্রতিরোধে ব্রতী হওয়া সকলের কর্তব্য। মহামানবদের জীবন দর্শন যথাযথভাবে উপলব্ধি করতে পারলেই মানবকল্যাণে নিজেদেরকে সম্পৃক্ত করা সম্ভব। আর তাহলেই স্রষ্টার সন্তষ্টি অর্জনে আমরা সক্ষম হবো।

 

এসময় তিনি বড়দিনের সকল কর্মসূচির সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেন।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com