বড়দিন উপলক্ষে খৃষ্ট ধর্মাবলম্বীদের মির্জা ফখরুলের শুভেচ্ছা

0

বড়দিন উপলক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে পাঠানো এক বাণীতে বলেন, “শুভ খ্রিষ্টমাস বা বড়দিন উপলক্ষে আমি খৃষ্ট ধর্মাবলম্বী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। কামনা করি তাঁদের সুখ, শান্তি ও সমৃদ্ধি।

 

বাণীতে তিনি বলেন, যীশুখৃষ্টের জন্মদিন উপলক্ষে ২৫ ডিসেম্বর বড়দিন বিশ্বের সকল খৃষ্ট ধর্মাবলম্বীর কাছে অত্যন্ত পবিত্র একটি দিন। বিশ্বজুড়ে ২৫ ডিসেম্বর বড়দিন পালিত হয় অত্যন্ত পবিত্র আনন্দঘন পরিবেশে। বাংলাদেশেও দিনটি সমমর্যাদায় প্রতিবছর উদ্যাপিত হয়।

 

মির্জা ফখরুল বলেন, যুগে যুগে ধর্ম প্রচারকগণ মানুষকে অন্ধকার পথ থেকে আলোর পথ দেখিয়েছেন। স্রষ্টার সন্তুষ্টি অর্জনের মাধ্যমে ইহলৌকিক শান্তি ও পারলৌকিক মুক্তির জন্য সত্য ও ন্যায়ের পথে পরিচালিত হতে সবাইকে প্রেরণা যুগিয়েছেন। মহান যীশুখৃষ্টও একইভাবে তাঁর অনুসারীদের অসত্য ও অন্যায়ের পথ পরিহার করে পরিশুদ্ধ মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে উপদেশ দিয়েছেন। শুভ বড় দিন একটি সার্বজনীন ধর্র্মীয় উৎসব। এই উৎসব ধনী-নির্ধন নির্বিশেষে সব মানুষের মিলনই শুধু সম্পন্ন করে না, পরোক্ষে নানা সম্প্রদায়কে সংযুক্ত করে নানাভাবে। সহাবস্থান, শান্তি ও শুভেচ্ছা হচ্ছে উৎসবের মর্মবাণী মহামানবদের প্রদর্শিত পথ অনুসরণই বয়ে আনতে পারে সার্বিক কল্যাণ। এসময় তিনি বড়দিনের সকল আনুষ্ঠানিকতার সাফল্য কামনা করেন।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com