দেশে নৈরাজ্য বন্ধে রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া, শান্তিপূর্ণ ভাবে কোন পরিত্রাণ নাই: নুর

0

দেশে নৈরাজ্য বন্ধে রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া, শান্তিপূর্ণ ভাবে কোন পরিত্রাণ নাই বলে মন্তব্য করেন গন অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

শুক্রবার (২৪ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ যুব অধিকার পরিষদ আয়োজিত প্রবাসীদের বিমানবন্দরে হয়রানি ও বিমানের টিকিট মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

নরুল হক নুর বলেন, দেশে যে নৈরাজ্য চলছে, এই নৈরাজ্যের সহজ কোন পরিত্রাণ নাই। রাজপথে রক্ত দেয়া ছাড়া, রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া, শান্তিপূর্ণ ভাবে কোন পরিত্রাণ নাই। এরা সমস্ত পথকে বন্ধ করেছে, এরা জোর করে ক্ষমতায় আছে। কাজেই আমরা যদি জনগনের অধিকার প্রতিষ্ঠা করতে চাই, তাহলে আমাদের রক্ত দেয়ার জন্য রাজপথে নামতে হবে। সুশাসন ছাড়া এই নৈরাজ্য বন্ধ হবে না।

দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন নয়, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবি করে নুর বলেন, গনতন্ত্র ফিরিয়ে আনতে হবে। জনগনের ভোটের মাধ্যমে সরকার পরিবর্তন এর যে বিধি ব্যবস্থা ছিলো, সেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে। দলীয় সরকারের অধীনে নির্বাচন সম্ভব নয়। এরা যতদিন থাকবে ততদিন ছাত্র শিক্ষক প্রবাসী কেউ রেহাই পাবে না।

নুর বলেন, সরকারি হাসপাতাল গুলোতে সেবা পেতে হলে মানুষকে পথে পথে ভোগান্তির স্বীকার হতে হয়। এর কি কোন উত্তরণ ঘটছে? দীর্ঘদিন ধরে একই চিত্র আমরা দেখে আসছি। তাই আমারা হলবো আমাদের কথা বলতে হবে। প্রতিবাদ করতে হবে, যে যেখানে অন্যায় দেখবেন সেখান থেকেই প্রতিবাদ করতে হবে।

মানববন্ধন থেকে গন অধিকার পরিষদ থেকে নুর বিমানবন্দরে অব্যবস্থাপনা বন্ধ এবং বিমানে টিকেটের মূল্য বিবেচনা করার জন্য এক সাপ্তাহ সময় দিয়েছেন। অন্যথায় প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় ঘেরাও করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com