আ.লীগের সময় শেষ, এবার ‘ঐক্যবদ্ধ’ হয়ে ধাক্কা দিলেই পড়ে যাবে: গয়েশ্বর

0

ক্ষমতাসীন দলের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনাদের সময় শেষ। সামান্য একটু ধাক্কা দিলেই পড়ে যাবেন।’

ক্ষমতাসীনদের দেশ ছেড়ে পালানোরও সুযোগ নেই বলে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সম্প্রতি, প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান বিদেশে অবস্থান করতে না পারা এবং র‌্যাব ও তার সাত কর্মকর্তার ওপর মার্কিন সরকারের নিষেধাজ্ঞা প্রসঙ্গ টেনে তিনি এ কথা বলেন।

বুধবার (২২ ডিসেম্বর) বগুড়ায় বিএনপির সমাবেশে তিনি এমন মন্তব্য করেন।

বগুড়া জেলা বিএনপির উদ্যোগে জেলার আহ্বায়ক ও বগুড়া পৌর মেয়র রেজাউল করিম বাদশার সভাপতিত্বে এই সমাবেশে আরো বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, বগুড়া-৬  আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ (কাহালু নন্দীগ্রাম) আসনের এমপি মোশাররফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, সহ-সভাপতি নুসরত এলাহী রিজভীসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। এ সমাবেশে জেলার বিভিন্ন থানা, ইউনিয়ন পর্যায়ের বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

গয়েশ্বর বলেন, এ সরকারের বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ইতোমধ্যে সাতজনের নাম ঘোষণা করে তাদের ভিসা বাতিল করেছে। তিনি আরো বলেন, সরকারকে বলব, কয়েকদিন আগেও মন্ত্রিসভার সদস্য ছিলেন, তাকে কানাডা চালান করা হয়েছিল, কিন্তু ফেরত এসেছে। সরকারকে বলব, অবস্থা দৃষ্টে মনে হচ্ছে আপনাদের দেশের বাইরে পালিয়ে যাওয়ারও সুযোগ নেই।

সরকারের কাছে আহ্বান জানিয়ে বিএনপির এ নেতা বলেন, দেশেই যখন থাকতেই হবে, দেশের মানুষের সঙ্গে আপোস করেন, তাদের কাছে ক্ষমা চান, খালেদা জিয়ার কাছে ক্ষমা চান। বিএনপির সাথে ভালো ব্যবহার করেন, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠান। সুষ্ঠু ভোটের ব্যবস্থা করেন। নিরপেক্ষ সরকার ব্যবস্থা সংবিধানে পুনঃসংযোজন করেন।

প্রধানমন্ত্রী শান্তিতে নেই মন্তব্য করে গয়েশ্বর বলেন, একদিকে চীনকে সামলায়, অন্যদিকে ভারতকে সামলায়। ভারতকে সামলে চীন থাকে না, চীনকে সামলালে ভারত থাকে না। এই হচ্ছে মিডনাইট সরকারের অবস্থা।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে গয়েশ্বর আরো বলেন, খালেদা জিয়ার জন্য আমরা দয়া চাচ্ছি না। চিকিৎসা তার মৌলিক অধিকার। জাতি জানতে চায় আপনি খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠাবেন কিনা ? যদি না পাঠান তাহলে আমরা আপনার পতনের আন্দোলন শুরু করব। সেই আন্দোলনের নেতৃত্ব দেবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তিনি বলেন, সারাদেশে এখন একটাই কথা বর্তমান আওয়ামী লীগ সরকার ভোটচোর, দুর্নীতিবাজ। এই সরকারের আমলে কারো জীবনের কোনো নিরাপত্তা নেই। দেশের জনগণ এই সরকারকে এক মুহুর্তের জন্য আর ক্ষমতায় দেখতে চায় না। অতএব, এই সরকারের পতন ঘটাতে মুক্তিযোদ্ধাদের দল হিসেবে বিএনপিকেই দায়িত্ব নিতে হবে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণ যখন কোনো সরকারকে চায় না তখন কোনো বিদেশী শক্তি তাকে রক্ষা করতে পারে না। যখন বিপদ আসবে পুলিশও তখন পাশে থাকবে না। তিনি বলেন, জনগণই আমাদের শক্তি। সরকারকে বিদায় করতে পাড়া-মহল্লায় আন্দোলন গড়ে তুলুন। সাহস করে রাজপথে নামলে এ সরকার বিদায় নেবেই। তারেক রহমানের নেতৃত্বে শিগগিরই শেখ হাসিনা সরকারের পতন হবে, মুক্তি পাবেন গণতন্ত্রের মা, মানুষ ফিরে পাবেন ভোটাধিকারসহ সকল অধিকার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com