রণাঙ্গনের মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের প্রতি অবিচার করা হয়েছে: ইবরাহিম

0

কল্যাণ পার্টির চেয়ারম্যান জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীরপ্রতীক) বলেছেন, স্বাধীনতার এই ৫০ বছরে এসে একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমি মর্মাহত। ব্যক্তি হিসেবে নয়, রণাঙ্গনের মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের প্রতি অবিচার করা হয়েছে।

সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত বাংলাদেশের ৫০ বছর পূর্তি উপলক্ষে একটি আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভাটি গতকাল সোমবার দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হয়।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, ৮ বছর আগে ভারত ছবি বানিয়েছিল গুন্ডে, সেখানে বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করা হয়েছে। তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাস জানাতে হবে। ভারত সহায়তা না করলে যুদ্ধ দীর্ঘদিন হতো, তবে কৃতজ্ঞ থাকার সীমারেখা দরকার। বাংলাদেশ ও ভারতের মধ্যে যে কৃতজ্ঞতার কথা বলা হয়, সেটা যেন রশি বেশি টানাটানির মতো না হয়ে যায়, কারণ রশি বেশি টানলে ছিঁড়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

তিনি বলেন, স্বাধীনতার এই ৫০ বছরে এসে একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমি মর্মাহত। ব্যক্তি হিসেবে নয়, রণাঙ্গনের মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের প্রতি অবিচার করা হয়েছে।

তিনি তার মুক্তিযুদ্ধকালীন স্মৃতি এবং বর্তমান প্রজন্মের তুলনা জুড়ে দিয়ে বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাটাই এখন যুদ্ধ। এই যুদ্ধটা বর্তমান তরুণ প্রজন্ম করে চলেছে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ কোনো দলের ছিল না, ছিল সাধারণ জনগণের। আর বর্তমানে এই জনগণকেই অবহেলা করা হচ্ছে। ৫০ বছর পূর্তির উদযাপনে মুক্তিযোদ্ধাদের অবহেলা করা হয়েছে। ফলে ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করার সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com