বরিশালে ব্যাটারিচালিত গাড়ি বন্ধের প্রতিবাদে সমাবেশ

0

ব্যাটারি চালিত যানবাহন উচ্ছেদ বন্ধের দাবিতে প্রায় ১০ হাজার শ্রমিক বিক্ষোভ সমাবেশ করছে। সোমবার (২০ ডিসেম্বর) সকালে নগরীর প্রাণকেন্দ্র সদর রোডের সড়কে অবস্থান নিয়ে জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করেছে রিকশা, ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ বরিশাল জেলা কমিটি।

সোমবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় বরিশাল নগরীর ত্রিশটি ওয়ার্ড থেকে শত শত শ্রমিক মিছিল নিয়ে সদররোড সমাবেশস্থলে জড়ো হয়। এ সময় নগরীর সদররোড, গ্রিজ্জামহল্লা সড়ক কাটপট্রি সড়কসহ কয়েকটি সড়ক অচল হয়ে পড়ে।

সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার এমরান হাবীব রুমনের সভাপতিত্বে শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী।

এ সময় আরও বক্তব্য রাখেন নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি আবুল হাসেম মাস্টার,মো. রনি,মনির,শ্রমিক নেতা দুলাল মল্লিক,মো. জসিম ও মো. তাহের প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, ব্যাটারিচালিত ইজিবাইক বন্ধ করার পূর্বে সকল গাড়ির মূল্য বাবদ দেড় লক্ষ টাকা সহ সকল চালকদের কর্মসংস্থানের নিশ্চিত করার পূর্বে উচ্ছেদ করার চেষ্টা করা হলে সারাদেশে এই আন্দোলন গণ আন্দোলনে পরিণত করা হবে।

সরকার এখন কতিপয় স্বার্থ নেশি মহলের স্বার্থ রক্ষায় আদালতকে ব্যবহার করে ব্যাটারিচালিত ইজিবাইক রিকশা বন্ধ করার মাধ্যমে গরীবের ঘড়ের বাজার কেড়ে নেওয়ার মিশনে নেমেছে।

সরকারসহ উর্ধ্বতনসহ এই চক্রান্ত সরে না আসলে এবং ইজিবাইক বন্ধ করা হলে বেকার হয়ে যাওয়া শ্রমিক সদস্যরা সারা দেশের যারবাহন সহ নৌযান বন্ধ করে দেবে। পরে হাজার শ্রমিক সদস্যরা সদররোড থেকে এক বিশাল মিছিল নিয়ে বঙ্গবন্ধু উদ্যান হয়ে নেতার জেলা প্রশাসক বরাবর এক স্বারকলিপি প্রদান করে।

এর আগে সংগ্রাম পরিষদের আহবানে শ্রমিক সমাবেশের আয়োজন করা হলে সকাল থেকে বরিশাল নগরীর ত্রিশটি ওয়ার্ডের সকল রুটে ব্যাটারি চালিত গাড়িসহ ইজিবাইক, রিকশা- ভ্যান চলাচল বন্ধ করে দেয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com