দেশের মানুষ গণতন্ত্র চায়, স্বৈরতন্ত্র চায় না

0

স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর বিজয় র‌্যালিকে ‘গণতন্ত্র পূনরুদ্ধার আন্দোলনের শুভ সূচনা’ বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আমাদের বিজয়ের যাত্রা শুরু হয়েছে। মানুষের সব অধিকার কেড়ে নিয়ে সরকার ক্ষমতায় চেপে বসে আছে। আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে এবং দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করা হবে।’

গতকাল রবিবার (১৯ ডিসেম্বর) বিকালে বিজয় র‌্যালিপূর্ব সমাবেশে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আজকের এই র‌্যালি বাংলাদেশের জনগণের নতুন করে জেগে উঠবার র‌্যালি, আজকের এই কর্মসূচি জনগণের সংগ্রাম শুরু করার র‌্যালি, এই র‌্যালি হচ্ছে গণতন্ত্রকে ফিরিয়ে আনবার র‌্যালি।

বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ করতে চায়। এদেশের মানুষ তারেক রহমানকে দেশে দেখতে চায়। এই দেশের মানুষ গণতন্ত্র চায়, স্বৈরতন্ত্র চায় না

দেশের বর্তমান অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আমাদের কী দুর্ভাগ্য, আমরা অসহায় হয়ে পড়েছি। জাতি আজকে ৫০ বছর পরে আমরা দেখছি যে, এমন একটি সরকার যারা জোর করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা দখল করে আছে। তারা আজকে ১৯৭১ সালের সমস্ত চিন্তাভাবনাগুলোকে, আশা-আকাঙ্কার, চেতনাকে ধবংস করে দিয়ে তাদের একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করতে গোটা জাতির উপরে নির্যাতন-নিপীড়নের স্টিমরোলার চালিয়ে যাচ্ছে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কথা স্মরণ করে তিনি বলেন, তার ঘোষণার মধ্য দিয়ে আমাদের স্বাধীনতা যুদ্ধ হয়েছিলো, তার ঘোষণার মধ্য দিয়ে এদেশের সমস্ত মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। রাষ্ট্রপতি হয়ে তিনি গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন, মানুষের বাক স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিলেন।

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিতসাধীন খালেদা জিয়ার অবস্থা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, আমরা ভারক্রান্ত হৃদয়ে উপস্থিত হয়েছি যখন আমাদের একাত্তরের মুক্তিযুদ্ধের প্রথম মহিলা মুক্তিযোদ্ধা, এই দেশের গণতান্ত্রিক আন্দোলনের আপসহীন নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া যিনি আজীবন সংগ্রাম করেছেন গণতন্ত্রের জন্য তিনি আজকে এই সরকারের মিথ্যা মামলায় কারাগারে আটক থাকা অবস্থায় অত্যন্ত অসুস্থ অবস্থায় হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে অবস্থান করছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com