সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই

0

সাবেক সংসদ সদস্য এবং বিএনপির ঢাকা বিভাগীয় সাবেক সাংগঠনিক সম্পাদক চৌধুরী আকমল ইবনে ইউসুফ (৭৫) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার (১৮ ডিসেম্বর) রাত সাড়ে ১২টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার (১৯ ডিসেম্বর) বাদ আসর শহরের কমলাপুরস্থ ময়েজউদ্দীন উচ্চ বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে ময়েজ মঞ্জিলস্থ পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

চৌধুরী আকমল ইবনে ইউসুফ ১৯৯৬ সালে ফরিদপুর-৪ (সদরপুর এবং চরভদ্রাসন) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হয়ে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হলেও ২০০২ সালের উপ-নির্বাচনে তিনি একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

ফরিদপুরে জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন চৌধুরী আকমল ইউসুফ। তার পিতামহ ছিলেন জমিদার চৌধুরী ময়েজউদ্দীন বিশ্বাস। তার বাবা ইউসুফ আলী চৌধুরী (মোহন মিয়া) ব্রিটিশ শাসনামলে একজন বিশিষ্ট মুসলিম লীগ নেতা ছিলেন। তার চাচা চৌধুরী আবদুল্লাহ জহিরউদ্দীন (লাল মিয়া) রাষ্ট্রপতি আইয়ুব খান সরকারে মন্ত্রিসভায় ছিলেন এবং অন্য চাচা এনায়েত হোসেন চৌধুরী পাকিস্তানের জাতীয় পরিষদের সদস্য ছিলেন। তার ভাই চৌধুরী কামাল ইবনে ইউসুফ একজন রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ভাইস চেয়ারম্যান ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com