নির্বাচন দিতে হলে ফ্যাসিবাদী সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে: মির্জা ফখরুল

0

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন দিতে হলে অবশ্যই এর আগে সরকারকে পদত্যাগ করতে হবে। নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

তিনি অভিযোগ করেন, সরকার মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, তাজউদ্দীনের উচ্চারণ করাই হয়নি। এমনকি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এমএজি ওসমানীকেও আড়াল করা হয়েছে।

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধ এ দেশের আপামর জনতা করেছেন, একজন ব্যক্তি বা একক কোনো দল নয়।

গতকাল শনিবার বিকালে সিলেট রেজিস্ট্রারি মাঠে সিলেট মুক্ত দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার খালেদা জিয়াকে বিদেশ যেতে দিচ্ছে না। উন্নয়ন ও মেগা প্রকল্পের কথা বললেও দেশে দারিদ্র্য বেড়েছে, অর্থনীতি ধ্বংস করে দেওয়া হয়েছে। দেশের বিচার ব্যবস্থা ভেঙে দেওয়া হয়েছে। করোনায় মারা গেছেন বহু লোক, টিকা নিয়ে দুর্নীতি হয়েছে। কিছু ফ্লাইওভার হচ্ছে, কিন্তু রাস্তাঘাট খারাপ হয়েছে। র্যা বের সদস্যদের আমেরিকা নিষিদ্ধ করেছে- এ কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে মুক্ত নিঃশ্বাস নেওয়ার সুযোগ নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com