‘একজন পরিচ্ছন্ন রাজনীতিবীদ ছিলেন কামাল ইবনে ইউসুফ’

0

অবিভক্ত বাংলার মুসলিম জাগরণের অন্যতম পথিকৃৎ এবং উপমহাদেশের প্রভাবশালী রাজনীতিবিদ ইউসুফ আলী চৌধুরী মোহন মিয়ার ৫০তম মৃত্যুবার্ষিকী ও তার বড় ছেলে সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য চৌধুরী কামাল ইবনে ইউসুফের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে ফরিদপুর জেলা শহরের কমলাপুরে ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে মোহন মিয়া স্মৃতি সংসদ ও চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি সংসদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, চৌধুরী কামাল ইবনে ইউসুফ পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি একাধিকবার মন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। দীর্ঘ এই রাজনীতির জীবনে তিনি একজন পরিচ্ছন্ন রাজনীতিবীদ হিসেবে সকলের কাছেই সমাদৃত ছিলেন। বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে তার মতো পরিচ্ছন্ন নেতার সংকট চলছে। কামাল ইবনে ইউসুফের বাবা মোহন মিয়াও একজন জনদরদি রাজনীতিবীদ ছিলেন। শুধু এই দক্ষিণবঙ্গই নয়, বাংলাদেশের রাজনৈতিক বিকাশে তার অবদান অনস্বীকার্য। আমরা আজ কঠিনভাবে তাদের মতো নেতার শূন্যতা অনুভব করছি।

স্মৃতি সংসদের সভাপতি অধ্যাপক এবিএম সাত্তারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা মিয়া, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক চৌধুরী নায়াব ইবনে ইউসুফ, ফরিদপুর মুসলিম মিশনের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, জেলা বিএনপির সাবেক সহসভাপতি এএফএম কাইয়ুম জঙ্গি, আজম খান, কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক চৌধুরী নাজমুল হাসান রঞ্জন, কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, নগরকান্দা থানা বিএনপির লিয়াকত আলী খান বুলু, জেলা যুবদলের সাবেক সভাপতি একে কিবরিয়া স্বপন, জেলা ছাত্রদলের সভাপতি আদনান হোসেন অনু প্রমুখ।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় ইউসুফ আলী চৌধুরী মোহন মিয়া ও চৌধুরী কামাল ইউসুফের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com