ইসরাইলের প্রতি মার্কিন ইহুদিদের কোনো ভালোবাসা নেই : ট্রাম্প

0

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্রের ইহুদিরা ইসরাইলকে পছন্দ করে না, ইসরাইলের প্রতি তাদের কোনো ভালোবাসা নেই। এছাড়া ট্রাম্প ইহুদিদের কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন মিথ্যা অভিযোগ করেন। তার মতে ইহুদিরা এখন শুধু ডেমোক্রেটদের ভোট দেয়ার কথা চিন্তা করে। সাম্প্রতিক সময়ে এক সাক্ষাৎকারে ট্রাম্প এসব কথা বলেন। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে ইয়েনি শাফাক।

ইসরাইলি সাংবাদিক বারাক রবিদকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের ইহুদিরা ইসরাইলকে পছন্দ করে না, ইসরাইলের প্রতি তাদের কোনো ভালোবাসা নেই। আমি আপনাকে এ বিষয়টা বলতে চাই যে কট্টর খ্রিস্টানরাও মার্কিন ইহুদিদের থেকে ইসরাইলকে বেশি ভালোবাসে।

বারাক রবিদের ‘আনহোলি : টু জিউস অন দ্যা নিউজ’ নামের এক ভিডিও কন্টেন্টের জন্য এ সাক্ষাৎকার নেয়া হয়। এ ভিডিও কন্টেন্টের প্রথমাংশ শুক্রবার প্রকাশিত হয়।

ট্রাম্প বলেন, মার্কিন কংগ্রেসের ওপর ইহুদিরা তাদের সম্পূর্ণ শক্তি ব্যবহার করেছে। এর মাধ্যমে প্রেসিডেন্ট জো বাইডেন, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, ডেমোক্রেট নেতা ও ডেমোক্রেট ইহুদিরা নেতারা রক্ষা পেয়েছেন। এসব লোকেরা ইসরাইলের প্রতি অনুগত নন। এখন এসব লোকেরা ইসরাইলের প্রতি সমর্থন কমিয়ে দিয়ে ফিলিস্তিনিদের বেশি সহযোহিতা করছে। এ কারণেই আমি এ কথা বলি যে ইসরাইলের প্রতি মার্কিন ইহুদিদের কোনো ভালোবাসা নেই।

সূত্র : ইয়েনি শাফাক

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com