প্রধানমন্ত্রী দেশবাসীকে শপথ করিয়ে নিজেই শপথ ভুলে গেছেন: মান্না

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে শপথ করিয়েছেন কিন্তু তিনি নিজেই শপথ ভুলে গেছেন বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায় মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছিলেন ১০ টাকা কেজিতে চাল খাওয়াবেন, কিন্তু আজকে চালের কেজি কত? ঘরে ঘরে চাকরি দিবেন, ৪ কোটি লোক বেকার। শপথ কোথায়?’

শনিবার (১৮ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নাগরিক ঐক্য আয়োজিত রাজনীতি, বিজয়ের ৫০ বছর এবং বর্তমানের বাংলাদেশ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, মজা লাগে এই বিজয় দিনে আমাদের প্রধানমন্ত্রী শপথ বাক্য পাঠ করিয়েছেন বাংলার জনগণকে। এই শপথ থেকে আমি কিছু শেখার চেষ্টা করলাম। আর তখন আমার মনে হলো উনি নিজে শপথ করেছিলেন। কিন্ত পালন করেছিলেন?

বাংলাদেশ আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা নিয়ে তিনি বলেন, আজকের এই বিজয় নিয়ে অহংকার মত আছে যে আমরা লড়াই করে বিজয় অর্জন করেছিলাম। কিন্তু সেই বিজয় নিয়ে আওয়ামী লীগের আনন্দ আর উল্লাস করার মত বিষয় নেই।

নাগরিক ঐক্যের আহবায় বলেন, আমাকে বলা হয়েছে আমি প্রধানমন্ত্রীর একটু বেশি সমালোচনা করেছি, একটু হুঁশিয়ার থাকতে বলা হয়েছে। আচ্ছা বলুন তো কি হুঁশিয়ার থাকবো? একটা হুঁশিয়ার থাকতে পারি প্রধানমন্ত্রী সম্পর্কে আর কিছু বলবো না। আমি বলতেও চাই না। আমি উনাকে সম্মান করি। উনি সরাসরি আমার নেতা ছিলেন। আমি ওই দল করেছি। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি।

তিনি আরও বলেন, আমরা কাউকে দেখতে পারি না। তার চলন বাঁকা তাই বিরোধীতা করছি এমন না। ডাকাতি করে, অবৈধভাবে অনির্বাচিত ভাবে আপনারা ক্ষমতায় বসে আছেন, আপনাদের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। মান্না বলেন, এদেশ বদলে দেওয়া সম্ভব, একটা কল্যাণ রাষ্ট্র হতে পারে সমৃদ্ধ। গণতান্ত্রিক মানবিক। এবং বারাক ওবামার মত বলতে চাই – ইয়েস, ইউ ক্যান।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com