অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতা দখল করে ভয়াবহ দুঃশাসন জারি রেখেছে সরকার: বিএনপি

0

শান্তিপূর্ণভাবে বিজয় দিবস এর অনুষ্ঠান পালন করতে গিয়ে বগুড়ার নন্দীগ্রামে আইন শৃঙ্খলা বাহিনীর সামনে যুবলীগ-ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের সশস্ত্র সন্ত্রাসীরা যুবদলের একজন নেতাকে চাকু দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে, তিনি এখন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন। সন্ত্রাসীরা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের আরও ৬/৭ জন নেতাকর্মীর ওপর হামলা চালিয়ে তাদেরকে আহত এবং ২০/২৫টি মোটরসাইকেল ভাংচুর করে। বিজয় দিবসের মতো মহান দিনে সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত এধরণের ন্যাক্কারজনক ও কাপুরোষিত ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল বৃহস্পতিবার বিএনপি কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “অগণতান্ত্রিক পন্থায় জোরজবরদস্তিমূলকভাবে ক্ষমতা দখল করে ভয়াবহ দুঃশাসন জারি রেখেছে বর্তমান আওয়ামী সরকার। জনগণকে উপেক্ষা করে আইন শৃঙ্খলা বাহিনীর ওপর ভর করে দেশ শাসনের কারণেই দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। যার ফলশ্রুতিতে বিরোধী দলীয় নেতা-কর্মীসহ সাধারণ নাগরিকদের জীবন যাত্রা এখন চরম হুমকির মুখে। বিজয় দিবস এর মতো জাতীয় অনুষ্ঠান পালন করতে গিয়েও বিএনপি নেতাকর্মীদের ওপর সরকারদলীয় সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা প্রমাণ করে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রটি এখন সন্ত্রাসের অভয়ারণ্য।

ফখরুল বলেন, আজ বগুড়ার নন্দীগ্রামে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর যুবলীগ-ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের হামলা ও নেতাকর্মীদেরকে আহত করা তারই নিকৃষ্ট উদাহরণ।

পুলিশের চোখের সামনে বগুড়ার নন্দীগ্রামে সরকারদলীয় সন্ত্রাসীদের নারকীয় তান্ডবের কারণেই সন্ত্রাসীরা অতি উৎসাহে প্রতিদিনই বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর এধরণের নৃশংসতা চালাতে সাহস পাচ্ছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, দমন-পীড়ণ চালিয়ে জনগণের মৌলিক অধিকার হরণ এবং বিরোধী দলীয় নেতা-কর্মীদের ওপর ক্রমাগত জুলুম নির্যাতন ও গুম, খুন, অপহরণের যে হিড়িক চলছে তাতে দেশের মানুষ এখন সর্বদা আতঙ্কগ্রস্ত। এই ধরণের সহিংস জুলুম ও রক্তপাতের বিরুদ্ধে দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোন বিকল্প পথ নেই।”

এছাড়াও বিএনপি মহাসচিব অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। তিনি গুরুতর আহত যুবদল নেতাসহ আহত অন্যান্য নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com