‘মুরাদের পরিণতি কি আপনাদের ভেতরে কাঁপন ধরায় না?, আপনাদের পরিণতি কী হবে? ’

0

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং বাহিনীর সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা বাংলাদেশের অর্থনীতি ও নিরাপত্তার ক্ষেত্রে ভয়ংকর বিপর্যয় নিয়ে আসতে পারে। বিশেষ করে ইরাক, ইরান, সিরিয়া- যেখানে যুক্তরাষ্ট্র প্রথম ধরেছে, এ রকম মানবধিকার ইস্যু নিয়ে ধরেছে।

নুর বলেন, মুরাদকে ঢুকতে দেয়নি কানাডা, দুবাইয়ের মতো দেশও। এগুলো দেখে কি আপনাদের ভেতরে কাঁপন ধরে না, আপনাদের পরিণতি কী হবে? আফগানের ঘানি সরকারের সমর্থকদের তো যুক্তরাষ্ট্র জায়গা দিয়েছে, এদের কেন জায়গা দিচ্ছে না? পরিণতি ভয়ংকর হবে। সভ্য দেশগুলো যারা গণতন্ত্র, মানবধিকারকে উৎসাহিত করে তারাও ধারাবাহিকভাবে যুক্তরাষ্ট্রের মতো এই সরকারের ওপর নিষেধাজ্ঞা দেবে। তারপর বাংলাদেশের অর্থনীতির একটা বিপর্যয় নেমে আসবে। বাংলাদেশের শান্তিরক্ষা মিশন বন্ধ হয়ে যেতে পারে।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মঙ্গলবার (১২ ডিসেম্বর) গণধিকার পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নুরুল হক নুরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদশের জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব।

নুর বলেন, বর্তমান সরকার জনগণের ভোটাধিকার হরণ করে ক্ষমতায় আছে। তারা রাষ্ট্রীয় আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয় গুণ্ডা বাহিনীতে পরিণত করেছে। যে কারণে র‌্যাব এবং এর সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। পর‌্যায়ক্রমে আরও ২০০ জনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আসতে পারে। প্রথম দফায় আসতে পারে ২২ জন। নিরাপদ সড়ক আন্দোলনে হেলমেট বাহিনী তাণ্ডব চালিয়েছে, এফপি’র ফটোগ্রাফারের মাথা ফাটিয়েছে। আন্তর্জাতিক মহল দেখে নাই? দেখেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রব বলেন, বিজয় এসেছে আমি বলি না। কারণ ৫০ বছরে আমরা কী হারিয়েছি, কী ব্যর্থতা তার কোনো মূল্যায়ণ হয় না। বাঙালির শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com