আবেদন নিবেদন নয়, খালেদা জিয়ার চিকিৎসা নিশ্চিতে কর্মসূচি দিন: এলডিপি

0

‘সুচিকিৎসার অভাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ধুঁকে-ধুঁকে মরছেন’ বলে মন্তব্য করেছে ২০ দলীয় জোটের শরিক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) একাংশ।  দলটি চিকিৎসার জন্য সরকারের কাছে আবেদন-নিবেদন না করে চিকিৎসা নিশ্চিতে কর্মসূচি দেওয়ার আহ্বান জানিয়েছে।

বৃহস্পতিবার এলডিপির দপ্তর সম্পাদক শামীম আহাম্মদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলেন দলটির সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

বিবৃতিতে নেতারা বলেছেন, বাংলাদেশে নারী অধিকার ও নারী নেতৃত্বের অন্যতম পুরোধা, গণতান্ত্রিক আন্দোলনের প্রধাননেতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ।  ‘মাল্টিফাংশনাল’ অসুস্থতা নিয়ে তিনি রাষ্ট্রীয় অবহেলায় সুচিকিৎসার অভাবে মৃত্যুর প্রহর গুনছেন।  অবিলম্বে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাকে বিদেশে উন্নত চিকিৎসাকেন্দ্রে সুচিকিৎসা নেওয়ার সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি জোর আহ্বান জানাই।

বিবৃতিতে তারা উল্লেখ করেন, খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারে নিজেকে উৎসর্গ করেছেন।  তিনি শুধু তিনবারের সাবেক প্রধানমন্ত্রীই নন।  তিনি স্বাধীনতার মহান ঘোষক, বীর মুক্তিযোদ্ধা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের সহধর্মিনী।  তিনি দীর্ঘদিন ধরে নানাবিধ জটিল রোগে আক্রান্ত।  এক ফরমায়েশি রায়ে তাকে কারাবন্দি রেখে তার চিকিৎসায় করা হয়েছে চরম অবহেলা।

বিবৃতিতে নেতারা আরও বলেন, আজ সংবাদপত্রগুলোতে পরিষ্কার করে এসেছে খালেদা জিয়া নানা রোগে আক্রান্ত। অবিলম্বে তার উন্নত চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা প্রয়োজন। যেসব রোগের সুচিকিৎসা চিকিৎসক ডেকে নিয়ে করা সম্ভব না।  দেশের একজন সাবেক প্রধানমন্ত্রীকে যেভাবে সুচিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে, বাংলাদেশের জনগণ নিরবে তা সহ্য করবে না।

বিবৃতিতে আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম আরও বলেন, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে নেওয়ার পর থেকে সুচিকিৎসার অভাবে ধুঁকে-ধুঁকে মরছেন বেগম জিয়া।  গণতন্ত্রের বাতিঘরের এই সংগ্রাম কোনোদিন বৃথা যাবে না, বৃথা হওয়ার নয়।

২০ দলীয় জোটের প্রধান শরিক বিএনপির প্রতি আহ্বান জানিয়ে এলডিপির দুই শীর্ষ নেতা বলেন, খালেদা জিয়ার সুস্থতা কামনায় মহান সৃষ্টিকর্তার কাছে দেশবাসী প্রার্থনা করছেন, প্রার্থনা করছেন লাখ-লাখ অনুসারী, নেতাকর্মী।  সাবেক প্রধানমন্ত্রীকে সুচিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে বিএনপিকে আরও কার্যকর, শক্তিশালী ভূমিকা নিতে হবে। আবেদন-নিবেদন নয়, কঠোর কর্মসূচির মধ্য দিয়ে বেগম জিয়াকে শোষকের কারাগার থেকে মুক্ত করার সংগ্রাম শুরু করুন।  বেগম জিয়াকে আমরা ধুঁকে-ধুঁকে মরতে দেব না।  তিনি আবার বাংলাদেশের পথদিশারী হয়ে এদেশের গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দেবেন বলে প্রত্যাশা করি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com