পাঞ্জাবে সিনেমা হলে প্রতিবাদ কৃষকদের, অক্ষয়ের পোস্টার ছিঁড়ে বন্ধ করা হলো সূর্যবংশী

0

ভারতের পাঞ্জাব রাজ্যে কৃষকদের রোষের মুখে পড়তে হলো বলিউডি ‘সূর্যবংশী’ সিনেমাটিকে। পাঞ্জাবের হোশিয়ারপুরের সিনেমা হলগুলোতে ছবিটির প্রদর্শনী বন্ধ করল কৃষকদের একটি দল। প্রতিবাদী কৃষকরা জানাচ্ছেন, ভারত সরকারের বিরুদ্ধে কৃষকরা দীর্ঘদিন ধরে যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, তাকে সমর্থন করেননি অক্ষয় কুমার। ওই কারণেই এই অভিনেতার ছবি প্রদর্শনী রুখে দিলেন তারা। এমনকি সিনেমা হলের বাইরে সাঁটানো পোস্টারও ছিঁড়ে ফেলেন বিক্ষোভকারীরা।

ভারতী কিষান ইউনিয়নের ব্যানারে অক্ষয় কুমারের ছবির প্রতিবাদ করা হচ্ছে। যার নেতৃত্ব দিচ্ছেন জেলা সভাপতি শরণ ধুগ্গা। শহিদ উধম সিং পার্ক থেকে শুরু হয় প্রতিবাদ মিছিল। এগিয়ে যায় স্থানীয় একটি সিনেমা হলের দিকে। সেখানেই তারা সিনেমা হল কর্তৃপক্ষকে ‘সূর্যবংশী’র প্রদর্শনী বন্ধ করতে বাধ্য করেন। পাশাপাশি এও জানিয়ে দেন, যত দিন না কৃষি আইন প্রত্যাহার করবে কেন্দ্র, তত দিন অক্ষয়ের সিনেমা প্রদর্শনী বন্ধ রাখতে হবে।

ভারত সরকারের কৃষি আইনের বিরুদ্ধে স্লোগান তুলতে তুলতে ওই আন্দোলনরত কৃষকের দল এই কাণ্ড ঘটিয়েছে। তাদের দাবি, ছবিতে সারা দেশ জুড়ে কেন্দ্রের এই কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন চালাচ্ছেন কৃষকরা। এই ছবিতে তাদের বিষয় কিংবা কৃষকদের সমর্থনে একটি বাক্যও খরচ করেননি অক্ষয়। রাখা হয়নি কোনো দৃশ্যও।

হোশিয়ারপুরের শহীদ উধম সিং পার্ক থেকে ওই সিনেমা হল পর্যন্ত কৃষকদের একটি মিছিল যায়। নেতৃত্বে ছিলেন ‘ভারতী কিষাণ ইউনিয়ন’-এর জেলা সভাপতি স্বরণ দুগ্গা। এরপর হলের সামনে জমায়েত তৈরি করে অক্ষয়ের পোস্টার ছিঁড়ে ফেলার পাশাপাশি সেইসময়ে ‘সূর্যবংশী’-র স্ক্রিনিংও বন্ধ করে দেয় তারা। সাথে জোর গলায় তাদের তরফে ঘোষণা করা হয় যতদিন না অক্ষয়ের তরফে কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে কোনো বক্তব্য না রাখা হবে তত দিন ‘খিলাড়ি’-র কোনো ছবি স্থানীয় সিনেমা হলে তারা চালাতে দেবেন না।
সূত্র : পুবের কলম

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com