২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ১৩৮ ডেঙ্গুরোগী

0

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন করে আরও ১৩৮ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতালে ১০৪ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৩৪ জন চিকিৎসাধীন।

এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি সক্রিয় রোগীর সংখ্যা ৭২০ জন। এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৯৫ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

অধিদপ্তর সূত্রে জানা যায়, বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ৭২০ জনের মধ্যে রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালে ৫৬০ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১৬০ জন ভর্তি রয়েছেন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৩৮ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৩ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৭১ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৩৪ জন ভর্তি হন।

চলতি বছর জানুয়ারি থেকে আজ (৬ নভেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৫১৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ হাজার ৭০৩ জন।

হাসপাতালে ভর্তি রোগীদের মাসওয়ারি হিসেবে দেখা যায়, জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন, অক্টোবরে পাঁচ হাজার ৪৫৮ জন ও নভেম্বরে এখন পর্যন্ত ৮৬৩ জন রোগী ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গুতে ৯৫ জন মারা গেছেন। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন এবং নভেম্বরে এ পর্যন্ত চারজনের মৃত্যু হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com