রাস্তা থেকে কিশোরীকে তুলে নিয়ে গণধর্ষণ

0

কক্সবাজারে ১৫ বছর বয়সী এক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ করেছে দুর্বৃত্তরা। গত ২৮ জানুয়ারি তিন দুর্বৃত্ত কিশোরীকে কক্সবাজারের একটি সড়ক থেকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। ওই দিন রাতে চট্টগ্রামের বহদ্দারহাটে মাইক্রোবাসের মধ্যেই কিশোরীর হাত-পা বেঁধে একবার ধর্ষণ করে। এর পরদিন রাতে সেখান থেকে তিন দুর্বৃত্ত ওই কিশোরীকে কক্সবাজারের ঈদগাঁও কলেজ মাঠে এনে আরেকবার ধর্ষণ করে।

৩০ জানুয়ারি ঈদগাঁও বাজারের একটি মার্কেটের দোতলায় আটকে রাখা হয় কিশোরীকে। সেখানে চারজন তৃতীয়বার ধর্ষণের চেষ্টা করলে কিশোরীর চিৎকার শুনে টহল পুলিশ এগিয়ে আসে।

পুলিশের একজন সদস্য বলেন, কিশোরীর চিৎকারে ঘটনাস্থলে এলে চারজনের মধ্যে তিনজন পালিয়ে যায়। তারা একজনকে হাতেনাতে ধরে ফেলেন।

পুলিশ কিশোরীকে উদ্ধার করে প্রথমে থানায় নিয়ে আসে। এরপর চিকিৎসা ও পরীক্ষার জন্য ওই কিশোরীকে কক্সবাজার সদর হাসপাতালের ওয়ান–স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়। এখন ওই কিশোরীকে কক্সবাজার শহরের হোটেল–মোটেল জোন এলাকার একটি বেসরকারি সংস্থার সেফহোমে রাখা হয়েছে।

পুলিশ এবং ওই কিশোরীর পরিবারের সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ২৮ জানুয়ারি কক্সবাজারের মহেশখালীর হোয়ানক ধলঘাটপাড়া থেকে সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের এক বান্ধবীর ছোট ভাইয়ের জন্মদিনের অনুষ্ঠানে আসছিল ওই কিশোরী। বিকেল চারটার দিকে কিশোরী ধলঘাটপাড়ার একটি লন্ড্রির সামনে পৌঁছালে তিন দুর্বৃত্ত তাকে (কিশোরীকে) মাইক্রোতে তুলে নিয়ে যায়। ওই কিশোরী পুলিশকে জানিয়েছে, মাইক্রোতে চিৎকার করলে তার মুখে বেঁধে ফেলা হয়। এরপর হাত-পা বেঁধে ফেলা হয়।

পুলিশ বলেছে, ঘটনাস্থল থেকে হাতেনাতে আটক হয় জাফর প্রকাশ খোরশেদ নামে একজন। আরেক দুর্বৃত্ত আহাম্মদ উল্লাহকে গ্রেফতার করা হয়েছে মামলার পর। তাদের কাছ থেকে ঘটনাস্থলসহ কিছু তথ্য পাওয়া গেছে। গতকালই এ দুজনকে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রিমান্ড চাইবে।

২৯ জানুয়ারি রাতে কিশোরীকে উদ্ধারের পরদিন ৩০ জানুয়ারি ঈদগাঁও থানায় মামলা করেন মেয়েটির নানা। নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় চারজনকে আসামি করা হয়। তারা হলো- ইসলামাবাদ ইউনিয়নের আউলিয়াবাদ গ্রামের জয়নাল আবেদীনের ছেলে আহাম্মদ উল্লাহ (২৬), ঈদগাঁও ইউনিয়নের উত্তর মেহেরঘোনা গ্রামের ছব্বির আহমদের ছেলে জালাল প্রকাশ ওরফে টুক্কুইল্যা (১৯), ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ী এলাকার মৃত আবুল হোসেনের ছেলে জাফর আলম (৪০) এবং একই এলাকার মো. ইদ্রিসের ছেলে জাফর আলম প্রকাশ খোরশেদ (৫৫)। এর মধ্যে জালাল প্রকাশ ও জাফর আলম পলাতক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বলেন, তিনি নিজেই মামলাটির তদন্ত করছেন। গতকাল বিকেলেই তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় জনপ্রতিনিধিসহ ঘটনাস্থলে কিছু মানুষের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, মামলার অন্য আসামিদের গ্রেফতারে এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com