স্ত্রীসহ পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

0

জ্ঞাত আয় বহির্ভূত তিন কোটির বেশি টাকার সম্পদ অর্জনের দায়ে স্ত্রীসহ এক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তহিদুল ইসলামের আদালতে মামলাটি করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপসহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন।

মামলায় অভিযুক্ত হলেন- গাংনী থানার সাবেক ওসি এবং বর্তমানে রাঙামাটি জেলার পুলিশ বিশেষ প্রশিক্ষণ কেন্দ্রে (পিএসটিএস) কর্মরত পুলিশ পরিদর্শক হরেন্দ্রনাথ সরকার (৫৩) এবং তার স্ত্রী কৃষ্ণা রাণী অধিকারী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৬ সালের ৯ জানুয়ারি থেকে ২০১৯ সালের ২১ এপ্রিলের মধ্যে বিভিন্ন সময় পুলিশ পরিদর্শক হরেন্দ্রনাথ সরকার আইন বহির্ভূত ও অবৈধ পন্থায় ২ কোটি ৮৭ লাখ ৫৭ হাজার ৭৮৪ টাকা এবং তার স্ত্রী কৃষ্ণা রাণী অধিকারী ৩২ লাখ ৮০হাজার ৭০৪ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার তদন্তকারী দলের তদন্তে অবৈধ অর্থ-সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। এতে দুদক আইনের ২৬ (২), ২৭ (১) ও মানি লন্ডারিং আইনের ৪ (২ ও ৩) ধারায় সংঘটিত অপরাধ আমলযোগ্য মনে করায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ সহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে নিশ্চিত করেন দুদক কুষ্টিয়ার লিগ্যাল অফিসার বাসেদ আলী।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ পরিদর্শক হরেন্দ্রনাথ সরকার বলেন, হ্যাঁ এর আগে দুদক এ বিষয়ে একটা তদন্ত করেছিল। তবে মামলা দায়েরের বিষয়টি আমার জানা নেই।

এ বিষয়ে কোনো সংবাদ প্রকাশ না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, উনারা তো আমার ফাইলপত্রও ঠিকভাবে দেখে নাই। আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেয় নাই। উনারা আন্দাজে কীভাবে আমার এবং আমার স্ত্রীর নামে মামলা করলেন আমি বুঝলাম না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com