ভাইস প্রেসিডেন্টের চেয়ার দখলদার ও পেলোসির পোডিয়াম লুটকারী গ্রেপ্তার

0

যুক্তরাষ্ট্রের আইন সভা ক্যাপিটল হিল ভবনে বুধবারের সন্ত্রাসী হামলায় জড়িত  আরো তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে রয়েছে পেলোসির অফিস থেকে পোডিয়াম লুট করে নেয়া আ্যডাম জনসন (৩৬) ও সিনেটে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের চেয়ার দখলকারী  জ্যাকব এ্যান্হনি চ্যান্সলি। এদের আইওয়া এবং আ্যরিজোনা থেকে গ্রেপ্তার করা হয়। ডগলাস জেনসেন (৪১) কে ফ্লোরিডা থেকে গ্রেপ্তার করা হয়।

ওয়েষ্ট ভার্জিনিয়ার স্হানীয় একজন আইনপ্রণেতা ডেরিক ইভান্স বুধবার সন্ত্রাসী কার্যক্রমের সাথে জড়িত  থাকার দায় স্বীকার করে তার পদ থেকে পদত্যাগ করেন। তার বিরুদ্ধে ফেডারেল অভিযোগ আনা হলে তিনি স্হানীয় আদালত থেকে জামিন নেন। এফবিআই সন্ত্রাসী হামলার ঘটনার ভিডিও ফুটেজ ও সেল ফোনের ডেটা পর্যালোচনা করে এক ডজনেরও বেশী সন্ত্রাসীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে। এখন বিভিন্ন রাজ্য থেকে এদের খুজে খুজে গ্রেপ্তার করা হচ্ছে। আ্যরিজোনা থেকে গ্রেপ্তার জ্যাকব খালি গায়ে মাথায় বুনো মহিশের নকল সিং এবং ভাল্লুকের চামড়া জড়িয়ে লুটতরাজ ও হামলায় অংশ নেয়।সে সিনেট চেম্বারে ভাইস প্রেসিডেন্ট পেন্সের চেয়ার দখল করে বসেছিল বলে জানায়। তার এই বেশভুশা তাকে সনাক্ত করতে সহয়তা করে। সে উগ্র ডানপন্হী কিউ আ্যননের সদস্য।

জ্যাকব প্রেসিডেন্ট ট্রাম্পের আহবানে সাড়া দিয়ে ওয়াশিংটনে আসে এবং ক্যাপিটল ভবনে হামলায় শরিক হয় বলে জানায়। সে নিজেকে দেশ প্রেমিক বলে দাবী করে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com