একই ব্যবধানে জিতে বছর শেষ আর্সেনাল-ম্যান ইউর

0

করোনাভাইরাসের নতুন জোয়ারের কারণে আগেরদিন স্থগিত হয়েছে ম্যানচেস্টার সিটি ও এভারটনের মধ্যকার ম্যাচ। দাবি তোলা হয়েছিল, ইংলিশ প্রিমিয়ার লিগের বাকি ম্যাচগুলোও আপাতত স্থগিত করার। তা হবে কি না, সময়ই বলে দেবে। তবে এর আগে নির্ধারিত সূচিতেই চলছে প্রিমিয়ার লিগের খেলা।

যেখানে মঙ্গলবার রাতে জয় দিয়েই বছরটা শেষ করেছে দুই ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল। ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে একই ব্যবধানে জিতেছে। নাটকীয়ভাবে ওলভসের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে ম্যান ইউ। ব্রাইটনকে ১-০ গোলে হারাতে ঘাম ঝরেছে আর্সেনাল খেলোয়াড়দের।

নিজেদের ঘরের মাঠে তুলনামূলক দুর্বল ওলভসের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলতে পারেনি ম্যান ইউ। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটেও করতে পারেনি গোল। অতিরিক্ত যোগ করা সময়ের তৃতীয় মিনিটে গিয়ে ব্রুনো ফার্নান্দেসের উঁচু করে বাড়ানো বল ধরে জালের ঠিকানা খুঁজে নেন ইংলিশ ফরোয়ার্ড মার্কাস র‍্যাশফোর্ড।

এই শেষ সময়ের গোলেই আসে জয়। যার সুবাদে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে গেছে ইংল্যান্ডের সফলতম ক্লাবটি। বছর শেষে ১৫ ম্যাচে তাদের সংগ্রহ ৩০ পয়েন্ট, জিতেছে ৯টি আর ড্র-পরাজয় হয়েছে তিনটি করে ম্যাচে।

অন্যদিকে আর্সেনাল জিতেছে ব্রাইটনের মাঠে গিয়ে। তারাও গোল পায়নি প্রথমার্ধে। উল্টো ব্যতিব্যস্ত ছিল স্বাগতিকদের আক্রমণ ঠেকাতে। দুই দল মিলে জমিয়ে তুলেছিল ম্যাচ। অনেকটা খেলার ধারার বিপরীতেই ৬৬ মিনিটে আর্সেনালের হয়ে জয়সূচক গোলটি করেন আলেক্সান্দ্র লাকাজেত।

এ জয়ের ফলে বছর শেষে আর্সেনালের ঝুলিতে জমা পড়ল ১৬ ম্যাচে ২০ পয়েন্ট, অবস্থান ১৩তম। চলতি মৌসুমে এ নিয়ে মাত্র ষষ্ঠ ম্যাচ জিতল তারা, হেরেছে ৮টি আর ড্র হয়েছে অন্য দুই ম্যাচ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com