নির্বাচন কমিশনের পদত‌্যাগ চায় জনগণ: মির্জা ফখরুল

0

প্রথম দফার পৌর নির্বাচন প্রস‌ঙ্গে বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব‌লে‌ছেন, নির্বাচন নি‌য়ে আজকাল দে‌শের মানু‌ষের ম‌ধ্যে কোন ধর‌নের আগ্রহ নেই। যে নির্বাচন ক‌মিশন সম্প‌র্কে দে‌শের মানু‌ষের কোনো শ্রদ্ধা-আগ্রহ নেই, প্রকা‌শ্যে বলা হ‌চ্ছে তারা (নির্বাচন ক‌মিশন) চু‌রি কর‌ছে। তারপরও লজ্জাহীন শরম হীন সে প্রধান নির্বাচন কমিশনার পদত‌্যাগ না ক‌রে সেটা‌কে ‘ডিফাইন্ড’ ক‌রছে।

প্রধান নির্বাচন ক‌মিশন ও তার ক‌মিশনা‌দের বলা হ‌চ্ছে চোর, তারা বক্তৃতার নামে টাকা চুরি করছে। দে‌শের মানুৃষ আজ তা‌দের পদত‌্যাগ দা‌বী কর‌ছে। এর চে‌য়ে কলঙ্কময় অধ্যায় আর কিছু নেই।

শ‌নিবার (২৬ ডিসেম্বর) দুপু‌র ১২টায় কালিবাড়ী তাঁ‌তীপাড়াস্থ তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলন এসব কথা বলেন তিনি।

পৌর নির্বাচ‌নে বিএন‌পির অংশ নেয়ার প্রস‌ঙ্গে মির্জা ফখরুল ব‌লেন, নূন‌্যতম গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করার জন্য পৌর নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি। য‌দিও তারা ভোট চু‌রি ক‌রে ফলাফল নি‌য়ে যায় তবুও আমরা (‌বিএন‌পি) নির্বাচ‌নের মাধ‌্যমে জনগ‌ণের স‌ঙ্গে সম্পৃক্ত হওয়ার এক‌টি সু‌যোগ তৈ‌রি হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্তির বিষ‌য়ে বিএন‌পির মহাস‌চিব ব‌লেন, দিন‌টি‌কে বিএন‌পি জনগণের ভোটাধিকারের হত্যা দিবস হিসেবে পালন করবে।শুধু গোটা ‌দে‌শের মানুষ নয়, বিশ্বব‌্যাপী মানুষ জা‌নে নির্বাচন ৩০‌ডি‌সেম্বর হওয়ার কথা ছিলো সেটা ২৯ ‌ডি‌সেম্বর রা‌তে হ‌য়ে গে‌ছে। আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ভোট ডাকাতি করে নি‌য়ে গে‌ছে। জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করেছেন। তা‌দের (আওয়ামী লী‌গ) প‌রিকল্পনা একদলীয় শাসন ব্যবস্থাকে তারা প্রতিষ্ঠা করা সে ল‌ক্ষে তারা এ‌গো‌চ্ছে। ৭৫সা‌লে বাকশাল কা‌য়েম কর‌তে না পে‌রে আওয়ামীলীগ ম‌নের ভেতর যে সুপ্ত বাসনা লু‌কি‌য়ে রে‌খে‌ছে সেটা‌কে তারা ভিন্ন আঙ্গিকে বিভিন্ন কৌশলে প্রতিষ্ঠা কর‌তে চায়। বিচার ব‌্যবস্থা, রাষ্টযন্ত্র, প্রশাসন, পার্লা‌মেন্ট সব কিছু তারা নি‌জে‌দের নিয়ন্ত্র‌ণে নি‌য়ে এ‌দেশ‌কে প‌রিচালনা কর‌ছে।যেটা দে‌শের মানু‌ষের জন‌্য গণত‌ন্ত্রের জন‌্য আজ‌কে সব চে‌য়ে বড় হুম‌কি হ‌য়ে দাঁ‌ড়ি‌য়ে‌ছে।

সংবাদ স‌ম্মেল‌নে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সম্পাদক ও ঠাকুরগাঁও পৌরসভার মেয়র মির্জা ফয়সল আমীন, দপ্তর সম্পাদক মামুন উর রশিদ প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com