নূর হোসাইন কাসেমী বর্তমান ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে ছিলেন নির্ভিক কন্ঠস্বর: তারেক রহমান

0

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব এবং হেফাজতে ইসলাম’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী’র মৃত্যু বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান’র শোকবার্তা—-

দেশের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, ২০ দলীয় জোটের শরীক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব ও হেফাজতে ইসলাম-এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী গতকাল রোববার দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান।

এক শোকবাণীতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “দেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ও খ্যাতনামা আলেম আল্লামা নূর হোসাইন কাসেমী ২০ দলীয় জোটের একজন গুরুত্বপূর্ণ নেতা হিসেবে গণতন্ত্র পুণ:রুদ্ধারের আন্দোলনে যে সাহসী ভূমিকা পালন করেছেন তা দেশের মানুষের মনে স্মরণীয় হয়ে থাকবে। তিনি ছিলেন একজন সর্বজনশ্রদ্ধেয় ইসলামী পন্ডিত। তিনি ইসলামী জ্ঞানের প্রচার ও প্রসারে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করেছেন। রাজরোষে পড়া সত্বেও তিনি তাঁর অভিষ্ট লক্ষ্য থেকে কখনোই সরে আসেননি। বর্তমান ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে তিনি ছিলেন নির্ভিক কন্ঠস্বর। পাশাপাশি নম্রতা, বিনয়, সৌজন্য, সাহস ও সহিষ্ণুতা ছিল তাঁর স্বভাবজাত। তাঁর মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে যে শুণ্যতার যে সৃষ্টি হলো সহজে পূরণ হবার নয়। আমি আল্লামা নূর হোসাইন কাসেমীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। তাঁর পরিবার-পরিজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্খীদেরকে এই শোকে ধৈর্য ধারণের ক্ষমতা দেয়ার জন্য মহান আল্লাহ’র দরবারে মোনাজাত করছি। আমি মরহুমের শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com