পুলিশ না থাকলে আ.লীগ সরকার পালাবার রাস্তা পাবে না: মান্না

0

‘সার্বভৌমত্ব রক্ষায় স্বৈরাচারের শেকড় উপড়ে ফেলতে হবে’ বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

গতকাল শুক্রবার (১১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সার্বভৌমত্ব রক্ষা পরিষদের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমি বলবো, ফ্যাসিবাদ উৎখাত করতে স্বৈরাচারের শেকড় উপড়ে ফেললেই সার্বভৌমত্ব রক্ষা হবে।’

তিনি বলেন, ‘কাল থেকে যদি ঢাকার ওসিরা বলেন আমরা ডিউটি করতে পারবো না, আর তখন যদি মিছিল বের করা হয় তাহলে সরকার পালাবার রাস্তা পাবে না। ’ 

মান্না বলেন, এই সরকার মানুষের জীবনের দাম দেয়নি।  মানুষের জীবনের সুরক্ষা দিতে পারেনি। নারীর সতীত্ব রক্ষা করতে পারেনি।  জিনিসপত্রের দাম কমাতে পারেনি দেশের টাকা বিদেশে চলে যাচ্ছে তার কোন ব্যবস্থা করতে পারেনি।  রোহিঙ্গারা আসছে তাদেরকে আটকাতে পারেনি, ওদের জীবনের নিরাপত্তা দিতে পারেনি।  কিন্তু এই সরকার শুধু ক্ষমতায় থাকার জন্য ডাকাতি করে ভোটের অধিকার কেড়ে নিয়েছে। 

পদ্মা সেতুর প্রসঙ্গে মাহমুদুর রহমান মান্না বলেন, পদ্মা সেতু একটি স্বপ্নের সেতু বটেই কিন্তু এই সেতু নিয়ে কথা আছে।  আমাদের পাশে ভারতে আসাম এবং অরুণাচল এই দুটি রাজ্যের মাঝে মাঝে একটি সেতু তৈরি করা হয়েছে।  আসাম এবং অরুণাচলের ৯.১৫ কিলোমিটার লম্বা সেতুটি নির্মাণ করতে খরচ হয়েছে ১১’শ ৭৮ কোটি টাকা।  আর আমাদের সোয়া ৬ কিলোমিটার সেতু তৈরির শুরুতে খরচ ধরা হয়েছিল ১০ হাজার কোটি কাটার মতো এখন পর্যন্ত ঠিক কত টাকা খরচ হয়েছে তা এখনো হিসাব করা হয়নি।  সর্বশেষ বলা হয়েছিল ৩০হাজার কোটি টাকা তার সাথে আরও ১০ থেকে ২০ হাজার কোটি যোগ হবে।  আর কমপ্লিট হয় কমপ্লিট করতে হয়ত আরো ১০ থেকে ২০ হাজার কোটি টাকা লাগবে।  তার মানে ৬০ থেকে ৭০ হাজার কোটি টাকা লাগবে। 

মান্না বলেন, ‘ওরা যদি (ভারত) ৯.১৫ কিলোমিটার লম্বা সেতু ১১ ‘শ ৭৮ কোটি টাকায় নির্মাণ করতে পারে, তাহলে সোয়া ৬ কিলোমিটারের পদ্মা সেতু নির্মাণ করতে এতো টাকা লাগলো কেনো। ’?’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com