যে হিন্দুরা ক্রিসমাসের উৎসবে যোগ দেবে, তাদের পেটাব: হুমকি বিশ্ব হিন্দু পরিষদ নেতার

0

যে সব হিন্দুরা ক্রিসমাসের উৎসবে যোগ দেবেন, তাদের মার খেতে হবে। এই মন্তব্য করেছেন ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)’র এক নেতা।

এ সপ্তাহের শুরুতে কাছার জেলার শিলচরে জেলার বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) শাখার সাধারণ সম্পাদক মিঠু নাথ একটি অনুষ্ঠানে যোগ দিয়ে রীতিমতো হুমকি দিয়ে বলেন, ‘‌যে হিন্দুরা গির্জায় যাবেন, তারা মার খাবেন। কারণ আমি সেইসব হিন্দুদের অপমান করি যারা আমাদের পুজোর স্থান বন্ধ রেখে ক্রিশচানদের অনুষ্ঠানে যান আনন্দ করতে। কোনো হিন্দু গির্জায় যাবেন না ক্রিসমাসে। আমরা সেটা নিশ্চিত করব। আমরা যদি এটা করি জানি পরদিন সংবাদপত্রে শিরোনাম হবে গুন্ডা দল প্রাচ্যের স্কুল নষ্ট করেছে। কিন্তু সেটা আমাদের কাছে মুখ্য নয়। যখন ওরা শিলং–এ আমাদের মন্দিরের গেট বন্ধ করছে, তখন ক্রিসমাসে কোনো হিন্দুকে ওদের অনুষ্ঠানে যেতে দেব না।’‌

তবে সব কিছুই আইনের আওতায় থেকে করতে পরামর্শ দিতেও ভোলেননি মিঠু। মিঠুর ভাষণের সময় গেরুয়া পোশাকে সজ্জিত ৭০ জন ভিএইচপি নেতাকর্মী ‘‌জয় শ্রীরাম’‌ ধ্বনি তোলে। ওই অনুষ্ঠানের ভিডিও ফুটেজ ইন্টারনেটে ভাইরাল হয়েছে। যা অস্বস্তিতে ফেলেছে বিজেপিকে।

উল্লেখ্য, সম্প্রতি মেঘালয়ের খ্রিস্টান অধ্যুষিত শিলচরে গিয়েছিলেন মিঠু নাথ। সেখানে গিয়ে তিনি দেখেন বিবেকানন্দ কেন্দ্র বন্ধ রয়েছে। তারপরই ক্ষেপে ওঠেন মিঠু। তার অভিযোগ, শিলচরের খাসিয়া ছাত্র সংগঠন মন্দির বন্ধ করে দিয়েছে।

যদিও তার এই অভিযোগ উড়িয়ে দিয়ে মেঘালয় সরকার বলেছে, বিবেকানন্দ কেন্দ্র কোনো মন্দির নয়, একটি সাংস্কৃতিক কেন্দ্র যেখানে অ্যাডভান্সড্‌ কম্পিউটার কোর্স শেখানো হয়। যে দিন মিঠু সেখানে গিয়েছিলেন, সেদিন ওই কেন্দ্রটি বন্ধ ছিল কারণ সেই দিনটি ছিল জেলার ছুটির দিন। রামকৃষ্ণ মিশনের কোনো মন্দিরই বন্ধ করা হয়নি। আজকাল

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com