তারেক রহমানের এপিএস অপুর জামিন আবেদন খারিজ

0

সোয়া ৮ কোটি টাকা পাচারের অভিযোগে মানিলন্ডারিং আইনে করা (ষড়যন্ত্রমূলক) মামলায় তারেক রহমানের এপিএস (ব্যক্তিগত সহকারী) মিয়া নূরউদ্দিন আহমেদ অপুর জামিনের বিষয়ে জারি করা রুল খারিজ করে রায় দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই রায় দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা। আসামিপক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতা ও সন্ত্রাসী কার্য পরিচালনার জন্য বিপুল পরিমাণ অর্থ মজুত করে তা দেশের বিভিন্ন নির্বাচনী আসনে পৌঁছানোর জন্য চেষ্টার (বানোয়াট) খবরে ২০১৮ সালের ২৪ ডিসেম্বর ঢাকা মহানগরের মতিঝিল থানাধীন সিটি সেন্টার থেকে র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের তত্ত্বাবধানে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল কয়েকজনকে আটক করে।

পরে হাসপাতাল থেকে মিয়া নূরউদ্দিন আহমেদ অপুকে ২০১৯ সালের ৫ জানুয়ারি অন্যায়ভাবে গ্রেফতার করে। মামলাটি তদন্তাধীন আছে। র‍্যাব-৩ এর ডিএডি (নায়েব সুবেদার) মো. ইব্রাহিম হোসেন বাদী হয়ে ২০১৮ সালের ২৬ ডিসেম্বর মতিঝিল থানায় ছয়জনকে আসামি করে মানিলন্ডারিং আইনের ২০১২ এর ৪(২) ধারা ও সন্ত্রাস বিরোধী (সংশোধনী) আইন ৭/১০ ধারায় (ষড়যন্ত্রমূলক) মামলা দায়ের করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com