এমসিতে গৃহবধূকে গণধর্ষণের তদন্ত প্রতিবেদনের শুনানি আজ

0

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় যৌথ তদন্ত অনুসন্ধান কমিটির তদন্ত প্রতিবেদনের ওপর হাইকোর্টে শুনানির জন্য আজ রবিবার (১ নভেম্বর) দিন ধার্য রয়েছে। 

গেল ২০ অক্টোবর বিচারপতি মুজিবুর রহমান মিয়া এবং মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

একইসঙ্গে ঘটনায় কলেজ কর্তৃপক্ষের উদাসীনতার ফলে তাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না, তা জানতে চেয়ে ওইদিন রুল জারি করেন হাইকোর্ট।

এর আগে গত ১৯ নভেম্বর গণধর্ষণের ঘটনায় যৌথ কমিটির অনুসন্ধান কমিটির ১৬৭ পৃষ্ঠার প্রতিবেদন হাইকোর্টে আসে। পরে হাইকোর্টে এ প্রতিবেদন দাখিল করা হয়।

ওইদিন আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ মেসবাহ উদ্দিন। আর আদালতে রাষ্ট্রপক্ষ শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এবং অতিরিক্ত ডেপুটি কমিশনারকে ঘটনা অনুসন্ধানের নির্দেশ দিয়ে গত ২৯ সেপ্টেম্বর ঘটনা যৌথ তদন্ত কমিটি গঠন করেন হাইকোর্ট। একই সঙ্গে অনুসন্ধানকালে কমিটির সদস্যদের নিরাপত্তা ও তাদের সহযোগিতা করতে পুলিশ কমিশনারকে নির্দেশ দেয় হাইকোর্ট।

এদিকে এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষের উদাসীনতায় ব্যবস্থা চেয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন হাইকোর্টের নজরে আনেন আইনজীবী মোহাম্মদ মেসবাহ উদ্দিন। পরে আদালত এ বিষয়ে আইনজীবীকে আবেদন দাখিল করতে বলেন। পরে আইনজীবী ঘটনার প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে আদালতে আবেদন জানান এবং এর শুনানি করেন।

উল্লেখ্য, সিলেট এমসি কলেজ এলাকায় গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় স্বামীকে সঙ্গে নিয়ে বেড়াতে আসেন এক গৃহবধূ। পরে  ওই গৃহবধূকে স্বামীসহ কলেজ ছাত্রাবাসে তুলে নিয়ে তার স্বামীকে বেঁধে মারধর করে এবং গৃহবধূকে ধর্ষণ করে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

ওই দিন রাতেই ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে ৬ জনকে আসামি করে শাহপরান থানায় মামলা দায়ের করেন। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করা হয়।

আসামিরা হলেন- এম সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেক আহমদ, অর্জুন লঙ্কর, রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান। এদের মধ্যে তারেক ও রবিউল বহিরাগত। আর বাকিরা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত এবং এমসি কলেজের ছাত্র। ইতিমধ্যেই ঘটনায় জড়িত থাকায় সব আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com