ইসরায়েলের সঙ্গে চুক্তি মুসলিম বিশ্বের সঙ্গে আমিরাতের বিশ্বাসঘাতকতা: খামেনি

0

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি বলেছেন,  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের মাধ্যমে মুসলিম বিশ্ব, আরব জাতি, গোটা অঞ্চল ও ফিলিস্তিনের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে সংযুক্ত আরব আমিরাত। মঙ্গলবার দেশটির শিক্ষা বিভাগের কর্মকর্তাদের বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্যোগে দখলদা ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক স্থাপনের চুক্তি করেছে সংযুক্ত আরব আমিরাত। এরই ধারাবাহিকতায় সোমবার ইসরায়েলের সঙ্গে আমিরাতের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিমান চলাচল শুরু হয়েছে। প্রথম ফ্লাইটে যাত্রী হিসেবে আমিরাতে গেছেন ট্রাম্পের জামাতা ও উপদেষ্টা জেরাড কুশনার।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, আরব আমিরাতের বিশ্বাসঘাতকতা বেশি দিন স্থায়ী হবে না। কিন্তু এই কলঙ্ক মুছে যাবে না। তিনি আরও বলেন, আমিরাত এই অঞ্চলে ইসরায়েলের উপস্থিতির সুযোগ করে দিয়েছে। ইহুদিরা যে ফিলিস্তিন  রাষ্ট্রকে দখল করে সেখানে নিজেদের অস্তিত্ব ঘোষণা করেছে আমিরাত তা ভুলে গিয়ে তাদের সঙ্গে সম্পর্ক স্থাপন করেছে।

খামেনি বলেন, ফিলিস্তিনি জাতি সব দিক থেকেই প্রচণ্ড চাপের মধ্যে রয়েছে। এ অবস্থায় ইসরায়েলি ও ট্রাম্প পরিবারের ইহুদি সদস্যের সঙ্গে মিলেমিশে মুসলিম বিশ্বের স্বার্থের বিরুদ্ধে কাজ করছে।

আরব আমিরাত দ্রুত সচেতন হয়ে নিজের ভুল সংশোধন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com