এরদোগানের সাথে হামাসের বৈঠক নিয়ে আমেরিকার আপত্তির পাল্টা জবাব দিল তুরস্ক

0

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের সাথে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলনের নেতা ইসমাইল হানিয়া সহ সংগঠনটির নেতৃবৃন্দের সাম্প্রতিক বৈঠকের বিষয়ে আমেরিকার করা আপত্তি প্রত্যাখ্যান করেছে আঙ্কারা।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রণালয়ের আপত্তিকর বিবৃতির পাল্টা জবাবে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলছে, গাজায় গণতান্ত্রিক নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতায় আসা হামাসের বৈধ প্রতিনিধিত্ব ঘোষণা করা এই অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ বাস্তবতা। কারণ এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার প্রচেষ্টাতে ইহুদীবাদী সন্ত্রাসীদের কোনও ভূমিকা থাকবে না।

এতে আরও বলা হয়েছে, আঙ্কারা মার্কিন যুক্তরাষ্ট্রকে তার আঞ্চলিক প্রভাবকে ভারসাম্যপূর্ণ নীতিতে ব্যবহারের জন্য আহ্বান জানাচ্ছে যা শুধু ইসরাইলী স্বার্থ রক্ষা না করে ইসরাইল-ফিলিস্তিন সংঘাত সমাধানে সহায়তা করবে।

প্রসঙ্গত, গত শনিবার (২২ আগস্ট) ইস্তাম্বুলে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের সাথে সাক্ষাত করেছেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন ও গাজার শাসক দল হামাসের শীর্ষ নেতৃবৃন্দ। এতে হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া ও সংগঠনটির ডেপুটি চিফ সালেহ আল-আরোওরি উপস্থিত ছিলেন। এঘটনায় উদ্বিগ্ন হয়ে পরে পশ্চিমারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com