স্বীকৃতি দিয়ে ইসরাইলের ফিলিস্তিন দখলের পৃষ্ঠপোষকতা করছে আমিরাত

0

ব্রিটিশ ভিত্তিক বিশেষজ্ঞের মতে, ইহুদীবাদী ইসরাইলকে স্বীকৃতির মাধ্যমে তেল আবিবের ফিলিস্তিন দখলের অপকৌশলকে আরব আমিরতা পৃষ্ঠপোষকতা করেছে। এবং এই স্বীকৃতি ফিলিস্তিনের বৈধ সংগ্রাম সমর্থনকারীদের বিস্মিত করেছে।

মুসলিম বিশ্ব ও পশ্চিমা জগতের মধ্যে বুঝাপড়ার সেতুবন্ধন তৈরিতে চেষ্টারত ইউএস ভিত্তিক কর্ডোবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আনাস আল তিকরিতি বলেছেন, যা গোপনে চলতেছিলো এবং পাতলা পর্দার অন্তরালে যা ঘটতেছিলো আমিরাত-ইসরাইলের তথাকথিত চুক্তির মাধ্যমে তা প্রকাশ পেয়েছে মাত্র।

কর্ডোবা ফাউন্ডেশনের প্রধান আরো বলেন, অবাক করে দেওয়ার মতো বিষয় এই যে, আরব মুসলিম রাষ্ট্র ফিলিস্তিনি জনগণের মৌলিক অধিকারের জন্য বৈধ সংগ্রামকে পুরোপুরি ত্যাগ করেছে এবং একটি ঔপনিবেশিক বসতি স্থাপনকারী ইসরাইলের দখলদারিত্ব দৃষ্টিভঙ্গিকে আনুষ্ঠানিকভাবে পৃষ্ঠপোষকতা দেওয়ার মতো একটি জঘন্য কাজ বেছে নিয়েছে। ফলশ্রুতিতে আরবের বেশিরভাগ অঞ্চলকে দখল করবে ইসরাইল। এমনকি জর্ডান, মিশর এবং সিরিয়াকেও।

সংযুক্ত আরব আমিরাত ও ইসরাইলের মধ্যে বিতর্কিত এ চুক্তিটিকে লজ্জাজনক চুক্তি হিসাবে অভিহিত করে তিনি বলেন, এই চুক্তি আঞ্চলিক সরকারগুলির মধ্যে আরও বড় ব্যবধান সৃষ্টি করবে।

তিনি আরো বলেন, সংযুক্ত আরব আমিরাতের সরকারের অপরিপক্ক, অনৈতিক, পরাজয়বাদী অবস্থানের পরও আরব ও মুসলিম জনগণ ফিলিস্তিনী জনগণের, তাদের ভূমি, অঞ্চল এবং আল আকসা মসজিদের অধিকার রক্ষার সংগ্রামকে সমর্থন করবে বলে আমি আশাবাদী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com