মুন্সীগঞ্জে ৭০ বছরের বৃদ্ধার করোনা জয়

0

মুন্সীগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত ৭০ বছরের এক বৃদ্ধা সুস্থ হয়েছেন। করোনা জয় করা এই নারী সিরাজদিখান উপজেলার আবিরপাড়া গ্রামের গীতা রানী পাল। তার ছেলে এবং পুত্রবধূও করোনায় আক্রান্ত হয়েছেন। তারাও সুস্থ হওয়ার পথে।

সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বদিউজ্জামান বলেন, ‘৭০ বছরের ওই নারীর রিপোর্ট নেগেটিভ এলেও তাকে এখনই ছেড়ে দেয়া্ হচ্ছে না। আমরা তার ছেলের দ্বিতীয় রিপোর্টটির জন্য অপেক্ষা করছি। তার দ্বিতীয় রিপোর্টটি নেগেটিভ এলে মা-ছেলেকে এক সাথে হাসপাতাল থেকে বিদায় দিবো। তবে গত ২২ এপ্রিল তার দ্বিতীয় দফার সোয়াব পাঠালেও এখন রিপোর্ট পাইনি। আমাদের রিপোর্ট পেতে একটু বেশি দেড়ি হওয়ার কারণে চিকিৎসায় কিছুটা ব্যাঘাত সৃষ্টি হয়। তবে আশা করছি ওই নারীর পুত্রের দ্বিতীয় দফার রিপোর্টও নেগেটিভ আসবে।’

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ বলেন, ‘আত্মবিশ্বাসই মানুষকে অনেক কিছু জয় করার সুযোগ সৃষ্টি করে। মরণব্যধি করোনাকে জয় করার ঘটনাটি সবাইকেই বিশেষভাবে শক্তি যোগাচ্ছে।’

গত ৭ এপ্রিল ওই বৃদ্ধার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। ১০ এপ্রিল তার রিপোর্ট পজেটিভ আসে। ঢাকায় না নিয়ে তাকে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আইসোলেশন সেন্টারে রাখা হয়। সেখানে চিকিৎসার পর তিনি এখন সুস্থ বোধ করছেন। এরপর তার সোয়াব নিয়ে আবারো পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। সেখানে থেকে রিপোর্ট নেগেটিভ আসে। এরপর একটি নির্দিষ্ট সময় পর দ্বিতীয় দফা তার নমুনা সংগ্রহ করে আবারো ঢাকায় পাঠানো হয়। শুক্রবার সে রির্পোট নেগেটিভ আসে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী এই নারী এখন পুরোপুরি সুস্থ এবং করোনা মুক্ত। ৭০ বছর বয়সেও তিনি করোনা জয় করতে পেরেছেন বলে সবাই খুশি।

ডা. আবুল কালাম আজাদ জানান, ওই নারীর পুত্রও করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি এখন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আইসোলেশন আছেন। ইতোমধ্যে তার একটি রিপোর্ট নেগেটিভ এসেছে। আরেকটি রিপোর্ট নেগেটিভ এলেই তাকে করোনা মুক্ত ঘোষণা করা হবে। এছাড়া এই বৃদ্ধার পুত্রবধূও করোনায় আক্রান্ত। তিনি বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তিনি ভালো আছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com