‘আর কত উপবাস থাকব, খাবার দে’

0

‘আর কত উপবাস থাকব, খাবার দে’ এই স্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা সদরের প্রধান প্রধান সড়কে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শতাধিক গরীব, অসহায় ও কর্মহীন নারী-পুরুষকে খাবারের দাবিতে বিক্ষোভ মিছিলসহ রাস্তায় নামতে দেখা গেছে। সরাইল থানার সামনের সড়ক দিয়ে মিছিলকারীরা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

করোনা পরিস্থিতিতে দীর্ঘ দেড় মাস ধরে কর্মহীন মানুষের পাশাপাশি সাধারণ গরীব ও অসহায় লোকজন এখন জীবিকার টানে দিশেহারা। স্ত্রী, ছেলে-মেয়েসহ পরিবার-পরিজন নিয়ে সাংসারিক ব্যয়ভার বহনে দিশেহারা সাধারণ মানুষ ক্ষুধার তাড়নায় রাস্তায় নামতে বাধ্য হয়েছেন বলে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারীরা জানিয়েছেন।

স্থানীয়ভাবে কিছু বিত্তশালীর ব্যক্তির উদ্যোগে বিতরণকৃত সাহায্যের মধ্যে কেউ কেউ সামান্য সাহায্য পেলেও সরকারি সাহায্য-সহযোগিতা থেকে বঞ্চিত ওইসব গরীব, অসহায় ও কর্মহীন লোকজন পেটের দায়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছেন বলে ভুক্তভোগীদের অভিযোগ।

এদিকে পুরো উপজেলায় এ পর্যন্ত প্রায় ৪৬ মেট্রিক টন চাল সরকারি ত্রাণ হিসেবে গরীবদের মাঝে বিতরণ করা হলেও চাহিদার তুলনায় তা খুবই কম বলে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসন সূত্রে জানা গেছে। উপজেলার গরীব, দুঃখী ও অসহায় মানুষের জন্য সরকারিভাবে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ বরাদ্দের পাশাপাশি সমাজের বিত্তশালীদের আরো অধিক পরিমাণে সাহায্য-সহযোগিতা নিয়ে অসহায় লোকজনের পাশে দাঁড়ানোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com