বেতনের দাবিতে আদমজী ইপিজেড শ্রমিকদের সড়ক অবরোধ

0

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবিতে আদমজী ইপিজেড শ্রমিকেরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন। 

সোমবার দুপুরে আদমজী ইপিজেডের স্কিনটেক্স ও বেকা গার্মেন্টসের কয়েকশ বিক্ষুব্ধ শ্রমিক শিমরাইল-আদমজী-চাষাড়া সড়কের ইপিজেড গেট এলাকায় যান চলাচল বন্ধ করে দিয়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শণ করে। 

খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) রুবেল হাওলাদার ও উপ-পরিদর্শক (এসআই) মজিবুর রহমান শ্রমিকদেরকে সড়ক থেকে সড়ানোর চেষ্টা করে। এ সময় তাদের সামনেই শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন করে। 

পরে শিল্প পুলিশ-৪ এর সদস্যরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের সাথে কথা বলে এবং মালিক পক্ষের সাথে কথা বলে বেতন পাইয়ে দেওয়ার বিষয়ে আশ^স্থ করে। এতেও কাজ না হওয়ায় শিল্প পুলিশ-৪ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. হেলাল উদ্দিন ঘটনাস্থলে এসে শ্রমিকদের বিকেলের মধ্যে বেতন পাইয়ে দেওয়া হবে জানালে ৩টার দিকে শ্রমিকরা রাস্তা ছেড়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, করোনা পরিস্থিতির কারণে স্কিনটেক্স গার্মেন্টসের ১৩০০ ও বেকা গার্মেন্টসের ১১০০ শ্রমিক মানবেতর  জীবন যাপন করছে। ২০ তারিখ হয়ে গেলেও মালিক পক্ষ বেতন দিচ্ছে না। তাদের কারো ঘরে খাবার নাই, বাড়ির মালিকরাও ভাড়ার জন্য চাপ দিচ্ছে। তাই বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় নামতে হয়েছে। 

শিল্পপুলিশ-৪ নারায়ণগঞ্জ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. হেলাল উদ্দিন বলেন, মালিক পক্ষের সাথে আমরা কথা বলেছি, তারা বলেছে আজকের মধ্যে শ্রমিকদের বেতন ব্যাংকের মাধ্যমে যার যার মোবাইল একাউন্টে পৌঁছে দেওয়া হবে। আর যাদেও অ্যাকাউন্ট নেই তাদের মালিক পক্ষের সাথে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। এ বিষয়টি শ্রমিকদেরকে বুঝিয়ে বলার পর শ্রমিকরা রাস্তার অবরোধ ছেড়ে দিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com