করোনা মোকাবিলায় ‘মেডিকেল টিম’ গঠন করছে নাগরিক ঐক্য

0

করোনাভাইরাসের কারণে বিশেষ এই পরিস্থিতিতে ২৪ ঘণ্টা চিকিৎসাসেবা দেওয়ার একটি উদ্যোগ নিয়েছে নাগরিক ঐক্য। এ জন্য একটি ‘মেডিকেল টিম’ গঠন করা হচ্ছে বলে জানিয়েছেন সংগঠনের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার দুপুরে অনলাইন সংবাদ সম্মেলন তিনি বলেন, “নাগরিক ঐক্যের পক্ষ থেকে ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎসাসেবা নিশ্চিত করতে করোনাভাইরাসের চিকিৎসাসেবা দেওয়ার জন্য সনদপ্রাপ্ত গণস্বাস্থ্য হাসপাতালে কর্মরত দুজন চিকিৎসক ডা. শোয়েব মোহাম্মদ ও ডা. রুবাইয়া আনোয়ারের নেতৃত্বে চিকিৎসকদের একটি টিম কাজ করবে। নিম্নোক্ত নম্বর দুটিতে কল করে ২৪ ঘণ্টা সেবা পাওয়া যাবে – ডা. শোয়েব মোহাম্মদ (০১৭১৯-৪৩৫১৮৫) ডা. রুবাইয়া আনোয়ার (০১৭০৬-৩৪০২৫৭)।”

মাহমুদুর রহমান মান্না আরও জানান, বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে একটি মেডিক্যাল টিম গঠন করা হবে যারা প্রয়োজনে পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্টসহ (পিপিই) রোগীদের কাছে গিয়ে সেবা প্রদান করবে।

“বৈজ্ঞানিক পদ্ধতিতে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে দরিদ্র মানুষদের মধ্যে বিতরণ করা হবে। ক্রমান্বয়ে ঢাকা মহানগর থেকে শুরু করে জেলা এবং থানা পর্যায়ে এই কর্মসূচি বিস্তৃত করা হবে।”

সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য আতিকুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে মান্না আরও বলেন, আমাদের সঙ্গে যোগাযোগ করার পর যাদের কোয়ারেন্টিন বা আইসোলেশনের পরামর্শ দেওয়া হবে, তারা তা পালন করছে কিনা এবং প্রয়োজনীয় ওষুধ পাচ্ছে কিনা – তা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হবে।

তিনি বলেন, “সার্বিক পরিস্থিতি বিবেচনায় এই মুহূর্তেই পুরো দেশ লকডাউন করার কোনও বিকল্প নেই বলে আমরা মনে করি।”

নিম্ন আয়ের ৮ কোটি মানুষের জন্য আগামী তিন মাস বিনা মূল্যে চাল-ডালের সরবরাহসহ সরকারের কাছে বেশ কয়েকটি দাবি তুলে ধরেন মান্না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com