নিষেধাজ্ঞা সত্ত্বেও কুয়াকাটায় বন্ধ হচ্ছে না এনজিওর কিস্তি

0

প্রাণঘাতী করোনার আতঙ্কে ধীরে ধীরে সবকিছু বন্ধ হয়ে যাচ্ছে। কিন্তু বন্ধ হচ্ছে না কুয়াকাটায় এনজিও’র কিস্তি। ২৩শে মার্চ পটুয়াখালীর জেলা প্রশাসক এনজিও’র কিস্তি নেয়া বন্ধ ঘোষণা করলেও তা মানছে না মাঠে থাকা এনজিও কর্মীরা। আজ সকালে কুয়াকাটা পৌরসভার ৩ ওয়ার্ডে দেখা যায় এই চিত্র।
আশার এনজিও কর্মীরা বাড়ি বাড়ি  ঘুরে টাকা তুলছেন। অনেকে কিস্তি দিতে অনীহা প্রকাশ করলেও মানছেন না তারা। আবার অনেকেই নাম প্রকাশ করছেন এই ভেবে যে, পরবর্তীতে নতুন লোনের সময় ঝামেলা করবে, টাকা পাবে না। তাই দরিদ্র মানুষগুলো কষ্ট হলেও বাধা দিচ্ছেন না।

টাকা তোলার মাঠকর্মী জাহিদ হোসেন বলেন, আমাদের উপরের নির্দেশে মাঠে এসে কিস্তি নিচ্ছি। যখন তারা নিষেধ করবে তখন আমরা আসবো না। আশার কুয়াকাটার ম্যানেজার জহির উদ্দিন বলেন, টাকার লোন নিচ্ছেন কিস্তি দিবে এটাই তো নিয়ম। তারা আবার লোন নিবে। আর সরকারিভাবে এখনও পর্যন্ত কোনো নির্দেশ পাইনি আমরা পাইলেই বন্ধ করে দেয়া হবে।
এ ব্যাপারে কলাপাড়া নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহিদুল ইসলাম বলেন সরকারিভাবে সম্পূর্ণ নিষেধ আছে। কোনো এনজিও’র কিস্তি তোলা যাবে না পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত। এরকম অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com