নজরুল ইসলামকে গ্রেফতার বিএনপি মহাসচিব মির্জা আলমগীর এর নিন্দা ও প্রতিবাদ

0

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলামকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার, মার্চ ২২, ২০২০ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “সরকার সারাদেশকে গ্রাস করতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ করার সর্বনাশা নীতি অবলম্বন করেছে। এই নীতির তাৎপর্য হচ্ছে হুকুমবাদ প্রতিষ্ঠার মাধ্যমে বিরোধী দল ও ভিন্ন মতের অস্তিত্বের চিরদিনের জন্য অবসান ঘটানো। দিন যতোই অতিবাহিত হচ্ছে ভোটারবিহীন সরকারের জিঘাংসার মাত্রা ততোই ভয়াবহ রুপ ধারণ করছে। এই সরকার বিরোধীদল দমনে হয়রানী, জুলুম-নির্যাতন, মিথ্যা মামলা, গ্রেফতার ইত্যাদিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। ভয় ও আতঙ্ক সৃষ্টি করা সরকারের জন্য জরুরী হয়ে পড়েছে এজন্য যে, মানুষের প্রতিবাদী ¯্রােত যেন ক্ষমতার মসনদের দিকে ধেয়ে আসতে না পারে। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম রাজনৈতিক প্রতিহিংসার শিকার। বিরোধী দলের নেতাকর্মীদের আটক-গণতন্ত্রকে চিরদিনের জন্য নিরুদ্দেশ করে রাখার মহাপরিকল্পনারই অংশ। বিরোধী দল সংবিধান স্বীকৃত সকল রাজনৈতিক অধিকার থেকে এখন বঞ্চিত। দেশে গণতন্ত্রের লেশমাত্র চিহ্ন নেই। মৌলিক ও মানবাধিকার বর্তমান সরকার আগেই ভুলুন্ঠিত করেছে। গণমাধ্যম এখন পরাধীন। আইন-আদালতও এখন শাসকগোষ্ঠীর মুখাপেক্ষী। শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছে। রাজনৈতিক কর্মী-নেতারা ছাড়াও দেশের সকল শ্রেণী-পেশার মানুষই এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলামকে গ্রেফতারের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও নি:শর্ত মু্িক্তর জোর দাবি করছি।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com