সংক্রমান থেকে রক্ষার জন্য জেলের নিরাপরাধ নেতা-কর্মীদের মুক্তি দিন

0

করোনা ভাইরাস সতর্কতার মধ্যে চট্টগ্রামে সিটি করপোরেশন নির্বাচনের যাবতীয় প্রস্তুতি অব্যাহত রাখার প্রেক্ষিতে আবারো নির্বাচন বন্ধের দাবি জানিয়েছেন বিএনপি প্রার্থী ডা: শাহাদাত হোসেন। এসময় তিনি জেল খানায় থাকা দলীয় নেতা-কর্মীসহ নিরপরাধ বন্দিদের মুক্তি দাবি করেন।

বর্তমানে চট্টগ্রামের চারটি স্থানে এখন ভোট গ্রহনের সাথে সম্পৃক্ত ব্যক্তিদের প্রশিক্ষন দিচ্ছে নির্বাচন কমিশন।

ডা: শাহাদাত হোসেন শনিবার দলীয় কাযালয় নাসিমন ভবনে সাংবাদিকদের বলেন, জেল খানার সীমিত জায়গার মধ্যে  বন্দি আছে। সেখানে যদি করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে তাহলে পরিস্থিতি ভয়াবহ আকার নিতে পারে। তাই অবিলম্বে জেল খানায় আটক থাকা দলীয় নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন।

জেলে বন্দিদের মধ্যে ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা বেশি উল্লেখ করে বলেন, মানুষের নিরাপত্তার চেয়ে অন্য কোন কিছু গুরুত্বপূর্ণ নয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেখানে এক মিটারের মধ্যে ভাইরাস ছড়ানোর আশংকার কথা বলছে সেখানে জেলখানাগুলোর ভিতরে ঠাসাঠাসি করে হাজার হাজার মানুষ বসবাস করছে। তাই অবিলম্বে জেলে থাকা নিরাপরাধ মানুষ এবং বিএনপি নেতা-কর্মীদের মুক্তি দিতে হবে।

এখানে আমরা এখন নৌকার বিরুদ্ধে বলতে আসেনি, কিন্তু যারা জনগনের নিরাপত্তা বিঘ্নিত করে ভোট করতে চাই তারা কিভাবে জনপ্রতিনিধি হবে, কিভাবে জনগনের সেবক হবে, উল্লেখ করেন ডা: শাহাদাত হোসেন।

নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা থাকার প্রেক্ষিতে শনিবার সকাল থেকে দলীয় কাযালয়ে এসে সেখানে থাকা নেতা- কর্মীদের মধ্যে স্বাস্থ্য সচেতনতামূলক বক্তব্য রাখেন ডা: শাহাদাত হোসেন। সেখানে থাকা নেতা-কর্মী ও সাংবাদিকদের মধ্যে মাস্কও বিতরন করেন তিনি।

এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারন সম্পাদক আবুল হাশেম বক্কর ও অনান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com