এখনই নির্বাচন স্থগিত করুন- আমীর খসরু মাহমুদ

0

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগনের নিরাপত্তার চেয়েও কোন কিছুই গুরুত্বপূর্ণ নয়। অথচ নির্বাচন কমিশন ভোট স্থগিত না করে দেশের মানুষকে মৃত্যুর ঝুঁকিতে ঠেলে দিয়েছে। এখনই চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনসহ সব নির্বাচন স্থগিতের আহবান জানান তিনি।

শুক্রবার সকালে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে করোনা ভাইরাস মহামারীসহ সামগ্রিক পরিস্থিতি নিয়ে কথা বলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা: শাহাদাত হোসেনসহ অনান্য নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, করোনা ভাইরাস মহামারীতে সারা বিশ্বের মানুষ ঘর থেকে বের হচ্ছেনা, অথচ বাংলাদেশে নির্বাচন হচ্ছে। সামাজিক অনুষ্ঠান, বিয়েশাদী, খেলাধূলা সবকিছু বন্ধ করছেন যেখানে মানুষের না গেলেও চলে। অথচ যেখানে মানুষের যাওয়ার সাংবিধানিক বাধ্যবাধকতা আছে সেই নির্বাচন বন্ধ করছেন না।

মানুষ কিভাবে ভোট কেন্দ্রে যাবে, একজনের কাছ থেকে আরেকজনের সংক্রমনের আশংকার প্রেক্ষিতে মানুষ কিভাবে লাইনে দাড়াবে ভোটের জন্য। কোন মানুষের ক্ষতি হলে এর দায় দায়িত্ব কে নেবে?, প্রশ্ন রাখেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এত ঝুঁকি সত্বেও মানুষ কিভাবে ভোট কেন্দ্রে যাবে, তারা কেন এটা করছে, তারা কি চায়, নির্বাচনী কাজে সবাই জড়িত, সাংবাদিকরা জড়িত, কেউ রেহায় পাচ্ছেনা, এটা এক গর্হিত কাজ, এখনই নির্বাচন বন্ধ করুন, এখনই। এরপর থেকে যাতে সবকিছু বন্ধ করে দেয়া হয়, বলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিশ্বব্যাপি সবাই সবার কাছ থেকে দূরত্ব বজায় রাখছে, চার ফুট দূরত্ব বাজায় রাখতে বলা হয়েছে। এখন কেউ নির্বাচনী প্রচরনায় যাওয়া ঠিক নয়। করোনা ভাইরাস সতর্কতার সব নিয়মকানুন যথাযথভাবে মেনে চলতে হবে সবাইকে।

সাংবাদিকদের এসময় মেয়র প্রার্থী ডা: শাহাদাত হোসেন বলেন, “সবছিুই তো জনগনের জন্য। বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহামারি ঘোষণা করেছে। তারপরও কেন জনগনের বিপক্ষে গিয়ে এই নির্বাচন করা হচ্ছে?”

এতদিনের প্রচারনায় এটা স্পষ্ট যে ৭০/৮০ শতাংশ জন সমর্থন আমাদের পক্ষে, তারপরও জনগনের নিরাপত্তা বিবেচনায় ভোট থেকে সরে যেতে হলেও আমার আপত্তি নেই।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. সুকোমাল বড়ুয়া, বিএনপি কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারন সম্পাদক আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com