ফখরুলসহ বিএনপির ৩ নেতার জামিন

0

পুলিশের কাজে বাধা ও গাড়ি ভাঙচুর (ষড়যন্ত্রমূলক) মামলায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন নেতার জামিন আবেদন মঞ্জুর করেছে আদালত। বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েসের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক আবেদন মঞ্জুর করেন।

তাদের বিরুদ্ধে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্ট এলাকায় পুলিশের কাজে বাধা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে (ষড়যন্ত্রমূলক) মামলা দায়ের করে পুলিশ। পরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় হাইকোর্ট থেকে জামিন নেয়। সে জামিন শেষে বুধবার পুনরায় জামিন আবেদন করে তাদের আইনজীবীরা।

পরে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, মির্জা ফখরুলসহ তিনজনকে ২০১৯ সালের ২৮ নভেম্বর হাইকোর্ট অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছিল। হাইকোর্টের দেয়া জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ তারা আদালতে জামিনের আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

২০১৯ সালের ২৬ নভেম্বর খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সুপ্রিম কোর্ট এলাকায় গাড়ি ভাঙচুর, পুলিশের কাজে বাধা ও হামলার ঘটনায় শাহবাগ থানায় (ষড়যন্ত্রমূলক) মামলা করেন উপ-পরিদর্শক মতিউর রহমান। (ষড়যন্ত্রমূলক) মামলায় মির্জা ফখরুলসহ ২৮ জনকে আসামি করা হয়। এ ছাড়া অজ্ঞাতনামা আসামি আছেন ৫০০ জন। (ষড়যন্ত্রমূলক) মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com