‘লুটপাট করতেই দফায় দফায় বিদ্যুতের মূল্যবৃদ্ধি’

0

‘জনগণের ভোটে নির্বাচিত নয় বলে জনগণের প্রতি আওয়ামী লীগের দায়বদ্ধতা নেই। দেশের প্রান্তিক জনগোষ্ঠীর দুঃখ-দুর্দশার কথা চিন্তা না করে অস্বাভাবিকভাবে বিদ্যুৎ ও ওয়াসার পানির দাম বৃদ্ধি সাধারণ জনগণের জন্য মরার ওপর খাঁড়ার ঘা। এ নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের আমলে ৯ বার বিদ্যুতের দাম বাড়ানো হল।’

সোমবার (২ মার্চ) দুপুরে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিদ্যুতের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ও ওয়াসার পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

বিএনপি নেতৃবৃন্দ বলেন, সুনির্দিষ্ট ও যৌক্তিক কোনো কারণ ছাড়াই জনগণকে শোষণ করতে এবং সরকারদলীয় সিন্ডিকেটের মুনাফা বৃদ্ধি করে পকেট ভারি করতে হঠাৎ বিদ্যুতের দাম বৃদ্ধি করা হয়েছে। সরকারের এমন সিদ্ধান্ত জাতি ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। দেশে বিরোধী মতের রাজনীতি বন্ধ করে একদলীয় শাসন কায়েম করে লুটপাট চালাতে পথের কাটা মনে করে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েশি সাজা প্রদান ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

বক্তারা আরও বলেন, জনমতের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অবিলম্বে জনবিরোধী সিদ্ধান্ত বিদ্যুতের মূল্যবৃদ্ধি বাতিল করুন। বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিন।

নগরের সুরমা মার্কেট পয়েন্টে আয়োজিত এ মানববন্ধনে সিলেট জেলা ও মহানগর বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সলের পরিচালনায় মানববন্ধনে জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহ্বায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম সিদ্দিকী, জেলা আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ, মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, জেলা আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক সামিয়া বেগম চৌধুরী, মহানগর সহ-সভাপতি সুদীপ রঞ্জন সেন বাপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, অ্যাডভোকেট আতিকুর রহমান সাবু, আলী হোসেন বাচ্চু, মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিব প্রমুখ বক্তব্য দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com