বিদ্যুৎ ও পানির দাম বৃদ্ধির প্রতিবাদে টাঙ্গাইলে বিএনপির মানববন্ধন

0

পানি ও বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন করেছেন বিএনপির নেতাকর্মীরা। সোমবার (২ মার্চ) সকাল ১০টায় শহরের বেতকা গোডাউন বাজারের সামনে পুলিশ বেস্টনীর মধ্যে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন জেলা বিএনপির নেতাকর্মীরা।

টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালের সভাপতিত্ব অনুষ্ঠান সঞ্চালন করেন জেলা বিএনপির প্রচার সম্পাদক ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক এ কে এম মনিরুল হক মুনীর।  

সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট ফরহাদ ইকবাল বলেন, প্রশাসনের কাছে মানববন্ধনের জন্য শহীদ মিনার এবং প্রেসক্লাবের সন্মুখে অনুমতি চাওয়া হয়। কিন্তু প্রশাসন অনুমতি না দিয়ে মানববন্ধনে বাধা প্রদান করেছে এতে নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

তিনি বলেন, আজকের মানববন্ধন দেশবাসীর স্বার্থ সংশ্লিস্ট, এতে কোন ব্যক্তির চাওয়া পাওয়া নয়। এই অবৈধ সরকার শুধু নিজেদের উন্নয়নের কথা ভেবে সাধারণ জনগণকে অসহায় অবস্থায় নিয়ে গেছে- বলেন অ্যাডভোকেট ফরহাদ ইকবাল।

তিনি আরও বলেন, একদিকে সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম একের পর বৃদ্ধি করছে, অন্যদিকে দলীয় নেতাকর্মীরা  লুটপাট, হত্যা, ধর্ষণসহ নানা অপকর্ম চালাচ্ছে। 

ভারতে মুসলমানদের হত্যা ও মসজিদে আগুন দেওয়ার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ৯০ শতাংশ মুসলিম অধ্যুষিত এই দেশের প্রধানমন্ত্রী হয়েও শেখ হাসিনা শুধুমাত্র ভারতপ্রীতি এবং নতজানু পররাষ্ট্রনীতির কারণে নরেন্দ মোদীকে ১৭ই মার্চ দেশে আমন্ত্রণ জানিয়ে মুসলমানদের চরম অবমূল্যায়ন করছে। এর পরিণতি ভয়াবহ হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। 

শুধুমাত্র প্রতিহিংসা পরায়ণ এই সরকারের কারণেই মিথ্যা মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ কারাগারে এবং দেশের সাধারণ মানুষ আজ অসহায়।

মানববন্ধনে তিনি অবিলম্বে বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিলসহ বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। একই সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার, জেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ভাইসচেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুর নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপি সহ সভাপতি আতাউর রহমান জিন্নাহ, সহ সভাপতি জিয়াউল হক শাহীন, সিনিয়র যুগ্ম সম্পাদক আবুল কাসেম, যুগ্ম সম্পাদক আনিসুর রহমান, যুগ্ম সম্পাদক ও জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক খন্দকার রাসেদুল আলম রাসেদ, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, কৃষক দলের সভাপতি দিপু হায়দার খান, মহিলা দলের সভানেত্রী নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজ করিম, জেলা ছাএদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মো. শাফী ইথেন, সাধারণ সম্পাদক ভিপি নুরুল ইসলাম এবং জাসাসের সভাপতি কাজী বজলুর রহমান।

মানববন্ধনে বিএনপি, যুবদল, ছাএদল, শ্রমিক দল, কৃষক দল, মহিলা দল, মৎস্যজীবী দলসহ জাসাসের নেতাকর্মীরা অংশ নেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com