সরকার সবদিকেই অত্যাচারী হয়ে উঠেছে: ফারুক

0

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফহুইপ জয়নুল আবদিন ফারুক ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্যে বলেছেন, সরকার আজ সবদিকেই অত্যাচারী হয়ে উঠেছে। তারা জনগণের উন্নয়নের সরকার না। আওয়ামী লীগ উন্নয়নের নামে, মেগা প্রজেক্টের নামে নিজের পকেট ভারী করছে। 

সোমবার (২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া দুই বছরের বেশি কারাবন্দি রয়েছেন। তিনি তিনবার বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী, বাংলাদেশের সাবেক সেনাবাহিনী প্রধানের স্ত্রী হয়েও আজ কারাগারে। বেগম খালেদা জিয়া অসুস্থ, তার চোখ দিয়ে পানি পড়ে, ডান হাত উঠাতে পারেন না। আমরা যখনই তার জামিনের আবেদন জানাচ্ছি, তখন কোর্ট জামিনের আবেদন খারিজ করে দিচ্ছেন। আমরা বলতে চাই, এটা রাজনৈতিক সিদ্ধান্ত। রাজনৈতিক সিদ্ধান্তের কারণে তাকে কারাগারে আবদ্ধ রাখা হয়েছে। 

বিএনপির এই শীর্ষনেতা বলেন, এই সরকার থাকতে আদালতের মাধ্যমে খালেদা জিয়ার জামিন হবে, সেটা কোনদিনও বিশ্বাস করা যায় না। তাই যখনই আন্দোলনের ডাক দেই, কর্মসূচি ঘোষণা দিব, তখনই বলে অনুমতির প্রয়োজন। সেই অনুমতি কোনদিনও মেলে না। আমরা রাজপথে নামতে পারি না। যদি কখনো কৌশলে রাজপথে নামি তখন আমাদের ওপর হামলা করা হয়। আপনারা অনুমতি দেবেন না, বেগম খালেদা জিয়াকে মুক্তি দেবেন না। আমরা মনে করি আন্দোলন ছাড়া বেগম খালেদা জিয়ার মুক্তির আর কোনো পথ নেই।

সরকারের উদ্দেশ্যে বিএনপির এ নেতা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য পাপিয়া নাটক করেন, ক্যাসিনো নাটক করেন। একটির পর একটি ইস্যু তৈরি করে বিএনপির আন্দোলনকে কোণঠাসা করেন। আপনারা বিএনপির আন্দোলনকে আন্ডারএস্টিমেট করবেন না। বিএনপি অতীতেও মরে নাই। বিএনপি তৈরি হয়েছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাত দিয়ে। সেই দলকে পুলিশি গভমেন্ট দিয়ে ঠেকিয়ে রেখেছেন। এটা স্বৈরাচার এরশাদও করতে পারিনি। পারেনি আইয়ুব খান, মোনায়েম খানসহ, মঈন -ফখরুদ্দিনরাও। তারাও জনগণের উপর খবরদারি করতে পারেনি।

তিনি বলেন, লগি-বৈঠা দিয়ে যারা ক্ষমতায় আছেন, তারা কৌশল করে বাংলাদেশের গণতন্ত্রকে কুক্ষিগত করছেন। রাজনৈতিক প্রতিষ্ঠান, সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিচ্ছেন। আমি অনুরোধ করব, অনতিবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দিন ও তেল-বিদ্যুতের দাম বাড়ানোর জন্য যে পরিকল্পনা করেছেন তা বাতিল করতে হবে। 

তিনি আরও বলেন, আমাদের আর কতটি মামলা দিবেন? কতদিন  ঠেকিয়ে রাখবেন? সপ্তাহের ৭ দিনই তো আমরা কোর্টের বারান্দায় আছি। আবারো না হয় মায়ের মুক্তির জন্য, পানি ও বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে লক্ষ মামলা মাথায় নিয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়বো।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ইউনুস মৃধা, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, তাঁতী দলের যুগ্ম-আহবায়ক কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ বক্তব্য রাখেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com