মুক্তিযুদ্ধ আজ ‘প্রশ্নের মুখোমুখি’ হয়ে দাঁড়িয়েছে: দুদু

0

বাংলাদেশের মুক্তিযুদ্ধ কেন হয়েছিল আজ তা প্রশ্নের মুখোমুখি হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু। তিনি বলেন, ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে দেশে যে স্বাধীনতা শুরু হয়েছিল আজ তার থেকে যোজন যোজন দূরে সরে গেছে। এই দেশে মুক্তিযোদ্ধাদের কোন দাম নাই। এই দেশে যারা স্বাধীনতা সংগ্রাম করেছিল, তারা আজ নিষ্পেষিত। তারা আজ উপেক্ষিত।

রবিবার(২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী প্রজন্ম দল এ মানববন্ধনের আয়োজন করে।

শামসুজ্জামান দুদু বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ টাকা থেকে কম দরে চাল খাওয়ানোর কথা বলে ক্ষমতায় এসেছিলেন। কিন্তু এখন মোটা চালের দাম ৩০ থেকে ৪০ টাকার কম নয়। এরমধ্যে আবার বিদ্যুৎ এবং পানির দাম বাড়িয়েছে। এই সরকার বলেছিল ক্ষমতায় আসলে কৃষকের ঘরে ঘরে সার পৌঁছে দিবে। ঘরে ঘরে চাকরি দিবে।

বিএনপির এই শীর্ষনেতা বলেন, আজকে এমন অবস্থা দাঁড়িয়েছে কৃষক তার ফসলের ন্যায্য মূল্য পায় না। শ্রমিকরা তাদের ঘামের মূল্য পায় না। শিক্ষা অঙ্গনে যারা আছেন তাদের কোনো নিরাপত্তা নেই। এই দেশের সমস্ত কিছুতে আজ দখলদারিত্ব বসে আছে। আজকে মানুষের ভোটের অধিকার নাই। নির্বাচনের নামে যা হচ্ছে তা কল্পনা করা কঠিন।

বিএনপি’র এ ভাইস চেয়ারম্যান বলেন, বাংলাদেশকে যদি রক্ষা করতে হয় তাহলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। যদি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হয় তাহলে বেগম খালেদা জিয়াকে জেল থেকে বের করে আনতে হবে। আর বেগম খালেদা জিয়া জেল থেকে বের হয়ে আসলে দেশের যত অন্যায়, অবিচার, নিষ্ঠুরতা, নারীর অমর্যাদা তার থেকে বেরিয়ে আসার একটি পথ পাওয়া যাবে।

এ সময় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মধ্য দিয়ে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা, মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং বাঁচার নিশ্চয়তা প্রতিষ্ঠা করার আহবান জানান তিনি। 
আয়োজক সংগঠনের সভাপতি জনি সরকারের সভাপতিত্বে এবং কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, জাগপা একাংশের মহাসচিব আসাদুজ্জামান আসাদ, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মো. আননোয়ার, সংগঠনের সাধারণ সম্পাদক মহসীন আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com