প্রেসব্রিফিং

0

সুপ্রিয় সাংবাদিক ভাই ও বোনেরা,
আসসালামু আলাইকুম। সবাইকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।

মিথ্যা ও সাজানো জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় চতুর্থবারের জামিন চেয়ে ব্যর্থ হয়েছেন তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী ও ‘গণতন্ত্রের মা’ বেগম খালেদা জিয়া। গত ২৭ ফেব্রুয়ারী ২০২০, বৃহস্পতিবার জামিন আবেদন খারিজ করা হয়েছে। প্রতিহিংসার এই রায়ে সারাজাতি সংক্ষুব্ধ। জনগণ এই আবেদন খারিজ ঘৃনাভরে প্রত্যাখান করেছে। অন্যান্য মামলায় দেশনেত্রী জামিনে থাকায় সারাজাতি আশা করেছিল শারীরিকভাবে ভীষণ অসুস্থ বর্ষীয়ান এই দেশনেত্রীর উন্নত চিকিৎসার জন্য হলেও জামিন পাবেন। কিন্তু জনগণের সেই প্রত্যাশা পূরণ হয়নি। জামিন আবেদন খারিজের রায়ে বলা হয়েছে “এই আবেদনে জামিনের কোন যথার্থ কারন নেই, তাই জামিনের আবেদন প্রত্যাখান করা হলো”। অথচ দেশনেত্রীর শারীরিক অবস্থা অত্যন্ত শোচনীয় পর্যায়ে। তিনি বিএসএমএমইউ-তে গত এপ্রিল ২০১৯ থেকে চিকিৎসাধীন রয়েছেন। সুতরাং এই আবেদন খারিজ সরকারের প্রতিহিংসাপরায়ণতা ও ফরমায়েসী রায়েরই প্রতিফলন। আদালত দিয়ে প্রতিশোধ গ্রহণের রমরমা রাজনীতির সফলতায় আওয়ামী লীগ উল্লসিত। গত ১২ বছর ধরে বর্তমান নব্য বাকশালী সরকার রাষ্ট্রের অঙ্গ প্রতিষ্ঠানগুলোকে এমনভাবে কব্জায় নিয়েছে যে, কোন প্রতিষ্ঠানই স্বাধীনভাবে কাজ করতে পারছে না। প্রতিষ্ঠানগুলো একদলীয় মুঢ় বিশ^াসের দ্বারা আচ্ছন্ন। আজকে ক্ষমতা ও চাকরীর মোহে অনেকেই বিবেক বিসর্জন দিয়ে উচিত-অনুচিতের ধার ধারছেন না। ক্ষমতা দখলকারীদের ভয়ে সর্বত্রই আতঙ্কের বিভিষিকা তৈরী হয়েছে। পৃথিবীর সর্বত্রই উচ্চ আদালত থেকেই ন্যায়বিচার নিশ্চিত হয়, কিন্ত বাংলাদেশে সেটির ব্যতিক্রম ঘটছে। আসলে আওয়ামী সরকারের মধ্যে একটি অশুভ আত্মা আছে, সেই আত্মাটিই এখন রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানের ওপর আসর করে আছে। যখন আওয়ামী লীগ ক্ষমতায় থাকে তখন ন্যায়বিচার ও স্বাধীন বিচার বিভাগ একসাথে চলতে পারে না। দলীয় চেতনায় উদ্বুদ্ধ বিচার বিভাগ সারাজাতির জন্য সর্বনাশ বয়ে আনবে।

সুহৃদ সাংবাদিকবৃন্দ,
যে নেত্রী জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পক্ষে লড়াই করে যাচ্ছেন, গুরুতর অসুস্থ হওয়া সত্বেও গণতন্ত্র পুণরুদ্ধারের জন্য যিনি কখনোই পিছপা হননি, সেই নেত্রীকে সরকারপ্রধান কোনভাবেই সহ্য করতে পারছেন না। প্রধানমন্ত্রীর লাগামছাড়া ক্রোধেরই বহি:প্রকাশ দেশনেত্রীর জামিনে বাধা দেয়া। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরানোই যেন প্রধানমন্ত্রীর একমাত্র উদ্দেশ্য। এ বিষয়ে শঙ্খ ঘোষের একটি কবিতা প্রধানমন্ত্রীর উদ্দেশ্যের সাথে মিলে যায় “যে মরে মরুক, অথবা জীবন/কেটে যাক শোক করে/আমি আজ জয়ী, সারাজীবন/দিয়েছি নরক করে”।

সাংবাদিক বন্ধুরা,
গ্যাসের দাম বাড়ানোর পর গত বৃহস্পতিবার সরকারের নির্দেশে বিইআরসি কর্তৃক গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানো সম্পূর্ণরুপে জনস্বার্থ পরিপন্থী। একই সঙ্গে আগামী এপ্রিল মাস থেকে গ্রাহকদের আগের চেয়ে ২৫ শতাংশ বেশী দাম দিয়ে ওয়াসার পানি কিনতে হবে। তবে সেই পানি বিশুদ্ধ হবে কি না তার কোন গ্যারান্টি নেই। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ১২ বছরে ১৩ বার ওয়াসারা পানির দাম বেড়েছে। সরকারের এসকল গণবিরোধী সিদ্ধান্ত নিজেদের লুটপাটকে অব্যাহত রাখা এবং দেশের মানুষকে শোষণ করে কঙ্কালসার বানানোই সরকারের একমাত্র উদ্দেশ্য।

কর্মসূচি —
দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের বিরুদ্ধে আজকে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিতব্য বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধার প্রতিবাদে আগামীকাল ঢাকা মহানগরে থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

এছাড়া —
বিদ্যুৎ ও ওয়াসার পানির দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে আগামী ০২ মার্চ ২০২০, সোমবার ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা সদর ও মহানগরে মানববন্ধন কর্মসূচি পালিত হবে। ঢাকায় উক্ত মানববন্ধন জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় শুরু হয়ে ১২টা পর্যন্ত চলবে।
ধন্যবাদ সবাইকে। আল্লাহ হাফেজ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com