রাজনৈতিক কারণে খালেদা জিয়ার জামিন হচ্ছে না: মওদুদ

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, রাজনৈতিক কারণে খালেদা জিয়ার সাজাপ্রাপ্ত হয়েছেন। এখন রাজনৈতিক কারণেই তার জামিন হচ্ছে না। এটা বুঝতে কারও বাকি নেই। সবাই এটা বুঝে। তিনি বলেন, আইনে আছে যদি কোনো আসামি নারী হন এবং তিনি যদি অসুস্থ ও বয়স্ক হন তাকে জামিন দিতে হবে। আদালত মানবিক কারণেও তাকে মুক্তি দিতে রাজি নন।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) জা‌তীয় প্রেসক্লা‌বের মাওলানা আকরাম খা হ‌লে জিয়াউর রহমান সমাজকল‌্যাণ প‌রিষ‌দের উদ্যোগে বেগম খা‌লেদা জিয়ার নিঃশর্ত মু‌ক্তির দা‌বি‌তে এক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

বিএনপি স্থায়ী কমিটির এ সদস্য ব‌লেন, আমি গতকাল আদালতকে স্মরণ করিয়ে দিলাম যদি কোন অঘটন ঘটে এ বিচার করবে কে। এর দায়িত্ব কে নেবে। সরকারকেই নিতে হবে এই দায়িত্ব।

তিনি বলেন, দেশে কোন রাজনীতি নাই। যে রাজনীতি আছে সেটা অপরাজনীতি। এই রাজনীতি হলো একদলীয় রাজনীতি। আর এ কারণে এদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার কোনো প্রতিফলন হচ্ছে না। আজকে এজন্যই সরকার জনগণ ও সাধারণ মানুষ থাকার মানুষ থেকে তারা সত্যিকার অর্থে বিচ্ছিন্ন। আজকে দেশে যেমন রাজনীতি নাই, দেশে গণতন্ত্র নাই। আর দেশে যখন গণতন্ত্র থাকে না তখন দেশের আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা থাকে না। আজকে মানুষের মধ্যে সর্বত্র ভয়-ভীতি একটা আতঙ্ক। মানুষ মুক্ত মনে কথা বলতে চায় না, কথা বলতে পারে না।  

মওদুদ আহমেদ বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়া সম্পন্ন যদি না হয় আন্দোলন ছাড়া আমাদের অন্য কোন বিকল্প নাই। এই আন্দোলন শুধু মুখে বললেই চলবে না এটা কার্যকর করতে হবে। একেবারে এমন কর্মসূচি দিতে হবে যে কর্মসূচি আমরা দৃঢ়ভাবে পালন করতে পারবো।

সংগঠ‌নের সভাপ‌তি গিয়াস উদ্দিন খোক‌নের সভাপ‌তি‌ত্বে  আলোচনা সভায় উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা জয়নাল আবেদীন ফারুক, কৃষক দ‌লের সদস‌‌্য লায়ন মিয়া মো. আনোয়ার, কে এম র‌কিবুল ইসলাম রিপনসহ অনেকে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com